শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে প্রাণ পেয়েছে বাজুস

শরীয়তপুর ও নেত্রকোনায় সভা

শরীয়তপুর ও নেত্রকোনা প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মতবিনিময় সভা হয়েছে শরীয়তপুর ও নেত্রকোনায়। সভায় বক্তারা বলেছেন, বাজুস অনেক পুরনো সংগঠন; কিন্তু বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর আসার পর সংগঠনটি প্রাণ ফিরে পেয়েছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন বাজুস অনেক শক্তিশালী। শরীয়তপুর জেলা শহরে গতকাল বিকালে একটি রেস্তোরাঁয় বাজুস শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে মতবিনিময় সভা হয়েছে। জেলা শাখার আহ্বায়ক মৃদুল রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি এম এ হান্নান আজাদ। বিশেষ অতিথি ছিলেন বাজুসের কার্যনির্বাহী সদস্য ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, বাজুসের কার্যনির্বাহী সদস্য আলহাজ মো. মজিবর রহমান খান, বাজুসের কার্যনির্বাহী সদস্য কাজী নাজনীন হোসেন। সঞ্চালনা করেন, বাজুস শরীয়তপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক সজল রায়। এ সময় শরীয়তপুর জেলার জুয়েলারি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, বাজুসের সম্মানিত সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে এখন সম্মানজনক অবস্থায় জুয়েলারি ব্যবসা। বাজুস অনেক পুরনো সংগঠন; কিন্তু বর্তমান সভাপতি সায়েম সোবহান আনভীর আসার পর সংগঠনটি প্রাণ ফিরে পেয়েছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে বাজুস এখন অনেক শক্তিশালী। বক্তারা আরও বলেন, নিজেদের মতভেদ ভুলে বাজুসের নির্দেশনা অনুযায়ী ব্যবসা পরিচালনা করলে সব সমস্যার সমাধান হবে। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা এখনো সদস্য হননি তাদের সদস্য হয়ে একসঙ্গে কাজ করতে হবে। এ সময় বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এ ছাড়া সব অতিথিকে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

এদিকে বাজুস নেত্রকোনা জেলা শাখার আয়োজনে গতকাল বিকালে মতবিনিময় সভা হয়েছে। নেত্রকোনা পৌর শহরের অজহর রোডের মজুমদার পার্টি সেন্টারের ওই সভায় জেলার ১০ উপজেলা থেকে শতাধিক জুয়েলারি ব্যবসায়ী অংশ নেন। সভায় বক্তারা বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন সভাপতি সায়েম সোবহান আনভীরের দিকনির্দেশনায় দেশের জুয়েলারি ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ করার প্রক্রিয়া চলমান রয়েছে। এরই অংশ হিসেবে নেত্রকোনায় প্রথম বারের মতো জুয়েলারি ব্যবসায়ীদের নিয়ে এমন আয়োজন করা হয়েছে। এতে আনন্দিত ও উৎসাহিত হয়েছেন সংশ্লিষ্টরা।

সভায় সভাপতিত্ব করেন বাজুস নেত্রকোনা জেলা শাখার সভাপতি চঞ্চল সরকার। সাধারণ সম্পাদক দীপক সরকারের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। বিশেষ অতিথির বক্তৃতা করেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের কার্যনির্বাহী সদস্য ও সদস্যসচিব মো. রিপনুল হাসান, বাজুসের কার্যনির্বাহী সদস্য উত্তম ঘোষ ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং চন্দন কুমার ঘোষ। এ ছাড়া বসুন্ধরা গ্রুপের সহকারী ব্যবস্থাপক মো. সিরাজুল ইসলামসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর