শিরোনাম
রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ প্রতিষ্ঠা করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দেশে একদলীয় শাসন ক্ষমতা কেউ যাতে প্রতিষ্ঠা করতে না পারে এ জন্য জাতীয় সরকার ও দ্বিকক্ষবিশিষ্ট সংসদ প্রতিষ্ঠা করতে চায় বিএনপি। গতকাল বিকালে চট্টগ্রাম ক্লাবে বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

সভায় জহির উদ্দিন স্বপন বলেন, ‘একটি মানবিক রাষ্ট্র গঠনে জবাবদিহিমূলক রাষ্ট্র গঠন এখন সময়ের দাবি। এ জন্য আওয়ামী লীগ সরকারকে অপসারণ করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে দ্বিকক্ষবিশিষ্ট সংসদ ব্যবস্থার ধারণা বাস্তবায়ন করা সম্ভব। বিএনপি শুধু ক্ষমতার পালাবদল নয়, রাষ্ট্রকাঠামোতে গুণগত পরিবর্তন চায়। রাষ্ট্রের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে এবং মুক্তিযুদ্ধের মূলমন্ত্র- গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠার লক্ষ্যে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ আলোকে বিএনপি রাষ্ট্র রূপান্তরমূলক সংস্কারের পরিকল্পনা করছে।’

মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের সঞ্চালনায় মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির মিডিয়া সেলের সদস্যসচিব সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি। আলোচনায় অংশ নেন মিডিয়া সেলের সদস্য কাদের গণি  চৌধুরী, সংসদ সদস্য ব্যরিস্টার রুমিন ফারহানা, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক  চেয়ারম্যান অধ্যাপক হায়াত হোসেন, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক ডা. জসিম উদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর