শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

মালদ্বীপে আগুনে বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

মালদ্বীপের রাজধানী মালেতে আগুনে পুড়ে এক বাংলাদেশিসহ ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। সূত্র : আভাস, সান, মিহারু। দেশটির ফায়ার সার্ভিস জানায়, বুধবার মধ্যরাতে মালে শহরের মাফান্নু ও ইস্কান্দার মাগুর কাছে একটি ভবনের গ্যারেজে আগুন লাগে। তা নিয়ন্ত্রণে আনতে ভোর হয়ে যায়। ভবনটিতে বিদেশি শ্রমিকেরা গাদাগাদি করে থাকতেন।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের কমান্ডার ইব্রাহিম রাশেদ বলেন, এ অগ্নিকান্ডে যারা মারা গেছেন তাদের আট ভারতীয় এবং এক বাংলাদেশি নাগরিক। বাকি দুজনের জাতীয়তা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ফায়ার সার্ভিস ও মালদ্বীপ রেড ক্রিসেন্ট কর্মীরা ওই ভবন থেকে ১৪ জনকে জীবিত উদ্ধার করেছেন। আহতদের মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বলা হচ্ছে, হতাহতের সংখ্যার দিক দিয়ে মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকান্ড এটি।

ন্যাশনাল ডিফেন্স ফোর্সের ইব্রাহিম রাশেদ আরও বলেন, ‘কীভাবে আগুন লাগে তা স্পষ্ট নয়। ওই গ্যারেজে বিভিন্ন ধরনের গ্যাস ছিল, ফলে আগুন নেভানো আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে। ভেতরে কত লোক ছিলেন তা স্পষ্ট নয়।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’

স্থানীয়রা বলছেন, তিন তলা ওই বাড়িতে মূলত বিদেশিরা বসবাস করতেন। তারা ছিলেন শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশের প্রবাসী শ্রমিক। গ্যারেজে আগুন লাগার পর কয়েকজন তাদের ঘরে বা টয়লেটে আটকা পড়েছিলেন।

ওই ভবনের বাসিন্দাদের রান্নার জন্য আলাদা আলাদা গ্যাসের সিলিন্ডার রাখা হয়েছিল। অনেক সিলিন্ডার আগুনে বিস্ফোরিত হয়। ভবনটির পাশেই ছিল রাসায়নিকের ?গুদাম।  দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ এবং প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদি গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর