শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
চট্টগ্রাম

বেতন না দিয়ে কারখানা বন্ধ পোশাকশ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বেতন না দিয়ে কারখানা বন্ধ পোশাকশ্রমিকদের বিক্ষোভ

বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেওয়ায় গতকাল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চট্টগ্রাম নগরের বাকলিয়া এলাকার ডিপস অ্যাপারেল লি. পোশাক কারখানার শ্রমিকরা -বাংলাদেশ প্রতিদিন

সড়কে নেমে বিক্ষোভ করেছেন চট্টগ্রাম নগরের বাকলিয়া এলাকার ডিপ অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। পাঁচ মাস ধরে বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেওয়ায় গতকাল সকাল থেকে নগরের শাহ আমানত সেতু এলাকার মেরিনার্স সড়ক ও নতুন চাক্তাই সড়ক অবরোধ করে এ বিক্ষোভ চলে। এতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা ভোগান্তিতে পড়েন।

জানা যায়, নগরের বাকলিয়া এলাকায় ডিপ অ্যাপারেলস নামের প্রতিষ্ঠানটির দুটি কারখানা রয়েছে। সেখানে ৬ শতাধিক শ্রমিক কাজ করেন। কিন্তু হঠাৎ প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তে রীতিমতো বিপাকে পড়েন তারা। এ সময় শাহ আমানত সেতু এলাকার মেরিনার্স সড়ক ও নতুন চাক্তাই সড়ক অবরোধ করেন শ্রমিকরা।

কারখানাটির শ্রমিক নাজমুল বলেন, আগে থেকে কোনো কিছুই না জানিয়ে গতকাল সকালে এসে নোটিস দেওয়া হয়। কারখানা নাকি মালিক বন্ধ করে দেবেন। আমাদের এখনো বেতন বকেয়া আছে।

তার ওপর অন্য কারখানাগুলোতে এখন লোক নিচ্ছে না। আমরা দুশ্চিন্তায় পড়েছি। জানি না কীভাবে ঘর সংসার সামলাব।

চট্টগ্রাম শিল্প পুলিশের এএসপি মো. সেলিম নেওয়াজ বলেন, কার্যাদেশ না থাকায় কারখানার মালিক প্রতিষ্ঠান আপাতত বন্ধ রাখার ঘোষণা দেন। এতে প্রায় ৬০০ শ্রমিক চাক্তাই মেরিনার্স সড়কে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আমরা মালিকের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর