শিরোনাম
শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা

মওলানা ভাসানী সারা জীবন মানুষের জন্য কাজ করেছেন

টাঙ্গাইল প্রতিনিধি

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী ছিল গতকাল। ১৯৭৬ সালের ১৭ নভেম্বর তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে গতকাল টাঙ্গাইল শহরের সন্তোষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতারা। তারা বলেন, মওলানা ভাসানী সারা জীবন মানুষের জন্য কাজ করেছেন।

কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল কাদের সিদ্দিকী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি ভালো না হয়, ’৫৪ ও ’৭০-এর মতো না হয়, তাহলে দেশের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে।

বঙ্গবীর বলেন, মওলানা ভাসানীর মতো মানুষ এ অঞ্চলে আর জন্মাবেন কি না জানি না। সারা জীবন তিনি মানুষের জন্য কাজ করেছেন। অসহায় এতিমের মতো তিনি টাঙ্গাইলে এসেছিলেন। এ সময় কৃষক-শ্রমিক-জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতীকসহ নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সরকার বিএনপির প্রতিটি সমাবেশ প্রতিহত করার চেষ্টা করেছে। আগামী ১০ ডিসেম্বর প্রতিহত করার নামে তারা যে ভাষায় কথা বলবে, আমাদের জবাবটাও হবে সেই ভাষায়। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদার, জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল উপস্থিত ছিলেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সরকার পদে পদে আমাদের বাধা দিয়েছে, হামলা করেছে। যাদের ওপর হামলা করা হয়েছে, তাদের নামেই আবার মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। এ সময় গণসংহতি আন্দোলনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর