শিরোনাম
রবিবার, ২০ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
ময়মনসিংহ সদর উপজেলা আওয়ামী লীগ

এক কমিটিতেই দেড় যুগ পার!

ময়মনসিংহ প্রতিনিধি

২০০৪ সালে সম্মেলনের মধ্য দিয়ে ময়মনসিংহ সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি হয়। সম্মেলনের কিছুদিন পরই ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করা হয়। কিন্তু ওই কমিটির মেয়াদ পেরিয়ে  দেড় যুগ পেরিয়ে গেলেও হয়নি সম্মেলন। এমনকি ওই কমিটির সভাপতিসহ ২৪ নেতাও চলে গেছেন না ফেরার দেশে। ফলশ্রুতিতে গুরুত্ব বহন করা এই ইউনিটে আওয়ামী লীগের কর্মকা  দীর্ঘদিন ধরেই মুখ থুবড়ে আছে। দলীয় সূত্র জানায়, আগামী ৩ ডিসেম্বর জেলা এবং মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারিত হলেও সদর উপজেলার সম্মেলন করতে পারেনি জেলা আওয়ামী লীগ। এছাড়াও সম্মেলন হয়নি ময়মনসিংহের নান্দাইল ও ফুলপুর উপজেলাতেও। জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম ফখরুল জানান, সময় স্বল্পতার কারণে ওই তিন ইউনিটে সম্মেলন করা সম্ভব হয়নি। তবে সম্মেলনের পরপরই নতুন নেতৃত্ব ওই তিন উপজেলায় সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচন করবেন বলে আশা করছি। জানা যায়, ২০১৭ সালের ১০ জুলাই সভাপতি এস এম ইসহাক ম ল মারা যান। এছাড়াও কমিটিতে থাকা বিভিন্ন পর্যায়ের আরও ২৩ নেতা ভিন্ন ভিন্ন সময়ে মৃত্যুবরণ করেন। নেতা-কর্মীদের অভিযোগ, অনেকটা নেতৃত্ব শূন্য হয়ে পড়ার সুযোগে সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির পরিচয় দিচ্ছেন দুই সহসভাপতি আবদুস সালাম সরকার ও অ্যাডভোকেট আবুল কাশেম। ফলে সদর উপজেলা পরিষদ নির্বাচন ও সদরের বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ডাবল ডাবল প্রার্থীর সুপারিশ যায় দলীয় হাই কমান্ডে।

এছাড়াও সাধারণ সম্পাদক এমদাদুল হক ম ল সিটি করপোরেশনের কাউন্সিলর হওয়ায় অনেকটাই দূরে সদর উপজেলার রাজনীতি থেকে। জানতে চাইলে এমদাদুল হক ম ল বলেন, সম্মেলনের জন্য আমরা কয়েকদফা উদ্যোগ নিয়েছি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সম্মেলন করা সম্ভব হয়নি।

নাম প্রকাশ না করা শর্তে এক নেতা জানান, নেতৃত্ব সংকটের সুযোগে সাংগঠনিকভাবে দুর্বল জাতীয় পার্টি শক্ত ভীত গড়ে তুলছে। কারণ সদর আসনের সংসদ সদস্য বেগম রওশন এরশাদ। ফলে ভোটের রাজনীতিতেও ক্রমশ দুর্বল হচ্ছে সদর উপজেলা আওয়ামী লীগ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর