বুধবার, ২৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

এক জঙ্গিকে জামিন দিয়ে আবার প্রত্যাহার করলেন হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহ থেকে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য শোয়াইব আহম্মদকে জামিন দিয়ে পরে তা প্রত্যাহার করে নিয়েছেন হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমদ ভূঁইয়া বলেন, ‘২০ নভেম্বর শোয়াইব আহম্মদকে জামিন দিয়েছিলেন হাই কোর্ট। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য নোটও দিয়েছিলাম। কিন্তু আদালত জঙ্গি ছিনতাইয়ের ঘটনা দেখে এ জামিন প্রত্যাহার করে নেন। এ আদেশের ফলে ওই আসামির জামিন আদেশ থাকছে না।’

গত বছরের ২৮ আগস্ট ময়মনসিংহ কোতোয়ালি থানায় এ মামলা করেন র‌্যাব-৩-এর নায়েব সুবেদার (ডিএডি) মো. ফিরোজ খান। মামলার এজাহারে বলা হয়, তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জানা যায় যে কোতোয়ালি মডেল থানাধীন বয়ড়া গ্রামের মো. শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছেন। এরপর অভিযান চালিয়ে শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়। গ্রেফতার দুজন জিজ্ঞাসাবাদে জানান, তারা সামাজিক যোগাযোগমাধ্যমে জিহাদি বক্তব্য শুনে জিহাদের নামে উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচন ও ভোটাধিকার ব্যবস্থায় বিশ্বাস করেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর