সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

অনলাইনে প্রবাসীদের পাসপোর্টের ‘পুলিশ তদন্ত’ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের সচিব সংসদীয় কমিটিকে জানিয়েছে, প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত জটিলতা নিরসনে লক্ষ্যে প্রধান কার্যালয়ের একটি বিশেষ সেল গঠন করা হয়েছে। এ সেলের মাধ্যমে স্বল্প সময়ে পাসপোর্ট প্রেরণ করা হচ্ছে। এ জন্য পুলিশ তদন্ত অনলাইনে সম্পাদন করা হচ্ছে। প্রবাসীদের পাসপোর্টের আবেদন অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করে ফেডারেল এক্সপ্রেসের মাধ্যমে বিদেশে বাংলাদেশ মিশনে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৪তম বৈঠকে উপস্থাপিত কার্যপত্র থেকে এ তথ্য পাওয়া যায়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ রুমানা আলী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে আরও জানানো হয়, হাইড্রোলিক হর্নের বিরুদ্ধে গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে মানিক মিয়া এভিনিউ এলাকায় তেজগাঁও ট্রাফিক বিভাগ ২০টি হাইড্রোলিক হর্ন জব্দ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে। অভিযান চলমান রয়েছে। গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে সাইবার ক্রাইম ইউনিট গঠন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। জানানো হয়, সিনিয়র সিটিজেনসহ অন্যান্য বিশেষায়িত ব্যক্তিদের জন্য আগারগাঁওসহ বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে আলাদা আলাদা বুথ স্থাপন ও যথাযথ সেবা নিশ্চিত করা হয়েছে।

 বৈঠকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন  করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর