সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশের দাবিতে ১২ ডিসেম্বর সিপিবির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

অর্থ পাচারকারী ও ঋণখেলাপিদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার, যাদের অনুমোদনে ব্যাংক ঋণ অনুমোদন পেয়েছে তার শ্বেতপত্র প্রকাশের দাবিতে ১২ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। অর্থ পাচার এবং গণশুনানি ছাড়া গ্যাস-বিদুতের দাম বাড়ানোর অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদে এবং ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় এ কর্মসূচি পালন করা হবে বলে জানান সিপিবি নেতারা।

গতকাল সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়ামের সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সভায় প্রেসিডিয়াম সদস্য শামছুজ্জামান সেলিম, পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শাহিন রহমান, অধ্যাপক এ এন রাশেদা বক্তব্য রাখেন।

 তারা বলেন, সরকার সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে, মিথ্যা মামলা, গ্রেফতার, দমন-পীড়ন চালিয়ে মানুষকে ঘরের মধ্যে আবদ্ধ রাখতে চাইছে। গণমাধ্যমকে ভয় দেখিয়ে সরকারের প্রতি আনুগত্য স্বীকারের জন্য চাপ দিচ্ছে। সভায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিজস্ব দাবিতে ঐক্যবদ্ধ হয়ে দুঃশাসন অবসানের সংগ্রামে শামিল হওয়ার ও গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়। আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর সিপিবির কেন্দ্রীয় কমিটির সভা ঢাকায় অনুষ্ঠিত হবে বলে জানান নেতারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর