রবিবার, ১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আজ জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে জাতীয় পার্টির পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বেলা ২টায় রাজধানীর মুক্তাঙ্গন (সচিবালয় সংলগ্ন) থেকে জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের হবে।

শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির উদ্যোগে অনুষ্ঠেয় শোভাযাত্রায় নেতৃত্ব দেবেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা। বেলা ৩টায় রাজধানীর কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয় চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হবে। মহাসচিব মো. মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি। উপস্থিত থাকবেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের হাত ধরে জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হয়। ১৯৮৬ সালের ১ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে পাঁচটি রাজনৈতিক দলের সমন্বয়ে দল গঠনের ঘোষণা করেন তিনি।

১৯৮৬ সালের অক্টোবরে অনুষ্ঠিত রাষ্ট্রপতি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে এরশাদ পাঁচ বছরের জন্য রাষ্ট্রপতি নির্বাচিত হন। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর গণঅভ্যুত্থানের মুখে তিনি পদত্যাগ করতে বাধ্য হন।

সর্বশেষ খবর