শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

মানবাধিকার সমুন্নত রেখে জননিরাপত্তায় কাজ করছে র‌্যাব : ডিজি

গোপালগঞ্জ প্রতিনিধি

মানবাধিকার সমুন্নত রেখে জননিরাপত্তায় কাজ করছে র‌্যাব : ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন আমেরিকার নিষেধাজ্ঞা প্রসঙ্গে বলেছেন, আমাদের কিছু কর্মকাণ্ড নিয়ে তারা প্রশ্ন তুলেছিল। তারা যে বিষয়ে জানতে চেয়েছে আমরা যথাযথভাবে সব প্রশ্নের জবাব দিয়েছি ডকুমেন্টসসহ। সে সব তারা পর্যালোচনা করছে। তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে র‌্যাব মানবাধিকার সমুন্নত রেখে এই দেশের নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে। তিনি গতকাল দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে এসব কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর আওয়ামী লীগ সভাপতি শেখ সাইফুল ইসলামসহ র‌্যাবের ঊর্ধŸতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। র‌্যাব প্রসঙ্গে ডিজি বলেন, র‌্যাব হলো এলিট ফোর্স। সমস্ত বাহিনী থেকে চৌকশ, ভাল অফিসারদের বাছাই করে র‌্যাব তৈরি করা হয়েছে।

 র‌্যাব ফোর্সের মূল স্লোগান হলো ‘বাংলাদেশ আমার অহংকার’। আমরা কাজ করি দেশের জন্য, দেশের মানুষের জন্য। বঙ্গবন্ধু সারা জীবন ভালবেসেছেন দেশ ও দেশের মানুষকে। আমরা সেই আদর্শকে লালন করে দায়িত্ব পালন করে যাই। কাজ করতে গেলে কিছু ত্রুটি হতেই পারে, দেখতে হবে পার্সেন্টেজ কত সেখানে। সামান্য কিছু দুর্ঘটনা হয়তো ঘটেছে, সেটা হয়তো শতকরা এক ভাগের নিচে হবে অথবা শতকরা পাঁচ ভাগও হতে পারে। সেটা শুধু আমাদের দেশে নয়, সারা বিশ্বে এমনই হয়।

র‌্যাব ডিজি খুরশীদ হোসেন বলেন, সাংবাদিকদের আমরা আমাদের তদন্তের একটা অংশ মনে করি। সাংবাদিকদের তথ্য আমাদের কাজে লাগে। সাংবাদিকদের কখনো আমরা প্রতিপক্ষ ভাবি না। তাদের আমরা সহযোগী মনে করে কাজ করি।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, সামনে নির্বাচন আসছে। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে একত্রিত হয়ে আমরা কাজ করব। আমরা চাই সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন হবে। দেশের গণতান্ত্রিকধারা অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর