শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা
নতুন কমিটি নিয়ে উত্তেজনা

কুমিল্লায় যুবদলের পদবঞ্চিতদের বিক্ষোভ চলছেই

কুমিল্লা প্রতিনিধি

সদ্য ঘোষিত কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে উত্তেজনা চলছে। কমিটি ঘোষণার চতুর্থ দিন বৃহস্পতিবার বিকালে বিক্ষোভ করেছে পদবঞ্চিতরা। মিছিল শেষে তাঁরা কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিএনপি কার্যালয়ে জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করেন। সেখানে কুমিল্লা মহানগর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি ফখরুল ইসলাম মিঠু বলেন, সাংগঠনিক নিয়মানুযায়ী একই ব্যক্তি একাধিক কমিটিতে থাকতে পারবেন না। কিন্তু মহানগর স্বেচ্ছাসেবক দল নেতাকে মহানগর যুবদলের সদস্যসচিব করা হয়েছে। কেন্দ্রীয় যুবদলের (কুমিল্লা বিভাগ) সহসভাপতিকে দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক করা হয়েছে। এটা সাংগঠনিক নিয়মের পরিপন্থী। যারা জেলে গিয়েছেন, নির্যাতনের শিকার হয়েছেন, তারা পদবঞ্চিত হয়েছেন। আন্দোলনমুখী বছরে কুমিল্লার মতো জেলায় এমন কমিটি গঠন দুঃখজনক। মহানগর যুবদলের সদ্য বিলুপ্ত কমিটির সহসভাপতি মঞ্জুরুল আলম রুবেল বক্তৃতাকালে টুকুকে যুবদলের সভাপতি থেকে অব্যাহতি দেওয়ার জন্য তারেক রহমানকে অনুরোধ করে বলেন টুকু অবৈধ সুবিধা নিয়ে এমন কমিটি করেছেন। অবিলম্বে এই কমিটি বাতিল করা হোক।

বিক্ষোভে উপস্থিত ছিলেন বিলুপ্ত কমিটির সিনিয়র সহসভাপতি ফেরদৌস পাটোয়ারী, হাজি মোহাম্মদ সেলিম, ইশতিয়াক আহমেদ বিপু, জহিরুল ইসলাম, কবির হোসেন, আবু বকর সিদ্দিক শিল্পী, অ্যাডভোকেট টিপু, সহ-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন। মহানগর যুবদলের সিনিয়র সহসভাপতি মঞ্জুরুল আলম রুবেল, সহসভাপতি গাজী রাসেল, শামসুল আলম টিপু, আরমান আলী, মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক, মোবারক হোসেন, কাজী মুজিবুর রহমান প্রমুখ।

সদ্য ঘোষিত কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক মো. আনোয়ারুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য গত ১ মে কেন্দ্রীয় যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হয়। এতে কুমিল্লা মহানগর শাখার আহ্বায়ক ফয়সালুর রহমান পাভেল ও সদস্যসচিব করা হয় রোমান হাসানকে। দক্ষিণ জেলা যুবদলের আহ্বায়ক করা হয় মো. আনোয়ারুল হক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বিপ্লব ও সদস্যসচিব করা হয় ফরিদ উদ্দিন শিবলুকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর