শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা

আসন্ন বাজেটকে কেন্দ্র করে চার দাবি ভোক্তার

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ২০২৩-২৪ অর্থবছরের বাজেটকে কেন্দ্র করে চার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভলান্টারি কনজুমারস ট্রেনিং অ্যান্ড অ্যাওয়ারনেস সোসাইটি (ভোক্তা)। গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উত্থাপিত

 দাবিগুলো হলো- দ্রব্যমূল্য বৃদ্ধি ও মূল্যস্ফীতি রোধ, কালো টাকা সাদা করার সুযোগ বাতিল করে কালো টাকার মালিকদের আইনের আওতায় আনা এবং ব্যাংক ঋণখেলাপিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ।

এতে উপস্থিত ছিলেন ভোক্তার চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন উদ্দিন শেখর, ভাইস চেয়ারম্যান সানোয়ার হোসেন নওরোজ, পরিচালক ড. লতিফুল বারী, মহসীনুল করিম লেবু, সাইদুল আবেদীন ডলার, মিজানুর রহমান তালুকদার, নুরুন নবী, গোলাম কবীর ও ফজলুল হক। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভোক্তার নির্বাহী পরিচালক খলিলুর রহমান সজল। তিনি বলেন, উচ্চ মূল্যস্ফীতির কারণে এমনিতেই মানুষ হিমশিম খাচ্ছে।

 নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে শুল্ক কর বৃদ্ধির ফলে নতুন করে জনদুর্ভোগ যাতে না বাড়ে সেদিকে দৃষ্টি দিতে হবে। চাল, ডাল, চিনি, ভোজ্য তেলের আমদানি শুল্ক ও মূসক সহনীয় পর্যায়ে রাখতে হবে। কর্মহীনদের কর্মসংস্থান ও আয় বৃদ্ধির ওপর বিশেষ গুরুত্ব, উৎপাদন ও জোগান বাড়ানো এবং চাহিদা কমানোর ওপর বিশেষ জোর দিয়ে আগামী অর্থবছরেও সরকারকে ব্যয় সাশ্রয়ী নীতি বাস্তবায়ন করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর