শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা

নদীতে গোসলে নেমে দুই স্কুলছাত্রী নিখোঁজ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর শিবপুরে নদীতে গোসলে নেমে ইয়াছমিন (১৫) ও ইমা (১৬) নামে দুই স্কুলছাত্রী নিখোঁজ হয়েছে। গতকাল দুপুরে উপজেলার লাখপুর গ্রামের শীতলক্ষ্যা নদীতে এই নিখোঁজের ঘটনা ঘটে। নিখোঁজ ইয়াছমিন পলাশ উপজেলার ভাগপাড়া গ্রামের আবদুর রহিম মিয়ার মেয়ে ও ইমা একই গ্রামের ইকবাল হোসেনের মেয়ে। নিখোঁজদের সন্ধানে নদীতে উদ্ধার অভিযান চালাচ্ছে পলাশ ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশনমাস্টার সাদেকুল বারী। নিখোঁজ ইমা পলাশ কো-অপারেটিভ স্কুলের নবম শ্রেণির ছাত্রী ও ইয়াছমিন বাঙ্গালপাড়া হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। ফায়ার সার্ভিস ও নিখোঁজের পরিবার জানায়, দুপুরে ইমা, ইয়াছমিন ও সাদিয়া শীতলক্ষ্যা নদীতে গোসলে নামে। এক পর্যায়ে সাদিয়া নদী থেকে গোসল শেষে ঘাটে উঠতে পারলেও ইয়াছমিন ও ইমা নদীর স্রোতে পানিতে ডুবে যায়। পরে সাদিয়া বাড়িতে গিয়ে তাদের ডুবে যাওয়ার বিষয়টি জানালে পরিবারের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দিলে পলাশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়।

প্রাণে বেঁচে যাওয়া সাদিয়া জানায়, ‘আমরা তিনজন গোসল করতে নদীতে যাই। প্রথমে ইয়াছমিন নদীতে নামে।

সঙ্গে সঙ্গেই সে নদীতে তলিয়ে যাচ্ছে। পরে ইমা ও আমি তাকে টেনে ওঠানোর চেষ্টা করি। এরপর তিনজনই নদীতে ডুবে যাই। আমি সবার নিচে পড়ে যাই। তাদের দুজনকে টেনে তোলার চেষ্টা করি, কিন্তু পারিনি। তারা দুজন তলিয়ে যায়। আমি নদী থেকে পাড়ে উঠে বাসায় খবর দিই। পরে তারা এসে নদীতে তল্লাশি চালায়।’

নিখোঁজ ইয়াছমিন ও ইমার চাচা বলেন, আগামীকাল আমার ভাতিজার মুসলমানির অনুষ্ঠান। সেই উপলক্ষে তারা এখানে দাওয়াতে আসে। এর মধ্যে তারা তিন বোন নদীতে গোসল করতে যায়। গোসলে নেমে আমার মেয়ে সাদিয়া প্রাণে বেঁচে গেলেও দুজন নিখোঁজ রয়েছে।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশনমাস্টার সাদেকুল বারী জানান, নদীতে উদ্ধারকাজ চালানোর জন্য টঙ্গী থেকে ডুবুরি দলকে খবর দেওয়া হয়েছে। তারা এসে উদ্ধারকাজ চালায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবুরি দল উদ্ধার অভিযান চালাচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর