মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা
ঢাবির বিজ্ঞান ইউনিট

পরীক্ষায় উত্তীর্ণ ১০.৬১ শতাংশ চারুকলায় ৪.৪৯

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ‘বিজ্ঞান ইউনিট’ এবং ‘চারুকলা ইউনিট’-এ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে বিজ্ঞান বিভাগে ১০ দশমিক ৬১ হারে ১১ হাজার ১০৯ জন এবং চারুকলা ইউনিটে ৪ দশমিক ৪৯ হারে ২১২ জন শিক্ষার্থী ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষস্থানে যারা : বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে প্রথম হয়েছে রাজশাহী কলেজের শিক্ষার্থী এস এম নাফিজুল আজিজ, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে প্রথম হয়েছে নটর ডেম কলেজের শিক্ষার্থী মো. নাহিয়ান বিন আলিম, মানবিক বিভাগ থেকে প্রথম হয়েছে কুড়িগ্রাম মহিলা সরকারি কলেজের শিক্ষার্থী সিসরাত জাহান। চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থী সৌম্যদীপ্ত মন্ডল, দ্বিতীয় হয়েছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শিক্ষার্থী মো. সাফ্ফাত হোসেন এবং তৃতীয় হয়েছে একই কলেজের শিক্ষার্থী হৃদিতা নোশিন। পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।

এ ছাড়া, টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে ‘বিজ্ঞান ইউনিট’-এর জন্য DU SCI roll no এবং ‘চারুকলা ইউনিট’-এর জন্য DU FRT roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর