মঙ্গলবার, ৬ জুন, ২০২৩ ০০:০০ টা

মেয়র তাপসের বিরুদ্ধে করা আবেদনের শুনানি ১৪ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ সংক্রান্ত আবেদনের শুনানির জন্য আগামী ১৪ আগস্ট দিন ঠিক করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ দিন ধার্য করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মহসিন রশিদ। সঙ্গে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, মামলার বাদী অ্যাডভোকেট শাহ আহমদ বাদল, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল ও অ্যাডভোকেট মামুন মাহবুব।

এর আগে ‘একজন চিফ জাস্টিসকেও নামিয়ে দিয়েছিলাম’, ব্যারিস্টার তাপসের এমন বক্তব্যে আদালত অবমাননা হয়েছে উল্লেখ করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে গত রবিবার আবেদন করেন আইনজীবী শাহ আহমদ বাদল।

শুনানিতে আইনজীবী মহসিন রশিদ বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক। আদালত অবমাননার একটি অভিযোগ আমাদের আনতে হয়েছে। আমরা চাচ্ছি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ আবেদনের ওপর শুনানির দিন ধার্য করে দেবেন। এ সময় চেম্বার জজ এম ইনায়েতুর রহিম বলেন, কোর্ট-কাচারি নিয়ে নানাজন, নানা কথা বলেন। রাজনীতিবিদরা তো অনেক কথাই বলেন। রায় পক্ষে গেলে একরকম বলেন, বিপক্ষে গেলে আরেক রকম বলেন। একটি রায় নিয়ে এর আগে প্রধান বিচারপতির কুশপুতুল দাহ করার ঘটনাও ঘটেছে। তখন তো কেউ আদালত অবমাননার অভিযোগ নিয়ে আসেনি। জবাবে আইনজীবী মহসিন রশীদ বলেন, এ ধরনের কাজ আদালত অবমাননার অভিযোগ আমলে নেওয়া উচিত।

পরে আদালত আগামী ১৪ আগস্ট আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ঠিক করে দেন। এ সময় আপিল বিভাগের চেম্বার আদালতে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থক শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর