শিরোনাম
শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সংঘাত-সহিংসতা পরিহারের আহ্বান রওশন এরশাদের

নিজস্ব প্রতিবেদক

সংঘাত-সহিংসতা পরিহারের আহ্বান রওশন এরশাদের

সংঘাত-সহিংসতায় না জড়ানোর আহ্বান জানিয়ে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের দুটি বৃহৎ রাজনৈতিক দল রাজনীতিতে উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করে গোটা দেশবাসীর মনে ভয়-আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি করছে। ২৮ অক্টোবর সামনে রেখে তারা রাজপথে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে জনমনে আতঙ্কের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। গতকাল এক বিবৃতিতে তিনি আহ্বান জানান। রওশন এরশাদ বিবৃতিতে আরও বলেন, প্রতিটি রাজনৈতিক দলের নিজস্ব রাজনৈতিক চর্চা এবং কর্মসূচি পালনের গণতান্ত্রিক অধিকার রয়েছে। কিন্তু যে ধরনের কর্মসূচিতে জনদুর্ভোগ সৃষ্টি করে এবং মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করে, সে ধরনের কর্মসূচি পালন থেকে বিরত থাকা উচিত।

এক পক্ষকে স্বাধীনতা দিয়ে, অন্য পক্ষের স্বাধীনতা খর্ব করা যায় না। কারণ সাধারণ মানুষেরও অধিকার আছে স্বাধীনভাবে চলাচল ও কাজকর্ম করার।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, ২৮ অক্টোবর দুটি রাজনৈতিক দল এবং একটি অনিবন্ধিত রাজনৈতিক সংগঠন রাজধানী ঢাকায় জনগণের চলাচলের প্রধান সড়কে জনসমাবেশের ডাক দিয়েছে। এর ফলে গোটা ঢাকা শহর অচল হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ ছাড়া উদ্ভূত পরিস্থিতিতে সংঘাত-হানাহানি ও প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। ফলে রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হবে।

রওশন এরশাদ বলেন, ঢাকা শহরে সভা-সমাবেশ করার মতো মাঠ-ময়দান ও উদ্যান রয়েছে। সেখানেই রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ করতে পারে। তাই রাজনৈতিক দলগুলো যাতে মাঠে-ময়দানে কিংবা উপযুক্ত উন্মুক্ত স্থানে শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করতে পারে, সে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন বিরোধীদলীয় নেতা। একই সঙ্গে সংবিধানের আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে বিরাজমান বিরোধ এবং রাজনৈতিক সংকট নিরসনের জন্য সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানান তিনি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর