শিরোনাম
রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোট কাল

নিজস্ব প্রতিবেদক

স্থগিত থাকা নওগাঁ-২ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল ১২ ফেব্রুয়ারি। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ২৯৯ আসনে ভোট হয়। এদিকে এ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রচার শেষ হয়েছে। এর আগে একজন স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে ওই আসনের ভোট গ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। জানা গেছে, নির্বাচনে চারজন প্রার্থী থাকলেও মূলত লড়াই হবে আওয়ামী লীগের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে- এমনটিই মনে করছেন সাধারণ ভোটাররা। তবে প্রচারের সময় স্বতন্ত্র প্রার্থীরা বিভিন্ন বাধার সম্মুখীন হয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। জেলার ধামইরহাট ও পত্নীতলা উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। গত ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

 এরপর আগামী ১২ ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। এরপর থেকেই প্রার্থী ও সমর্থকদের প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনি লড়াই। প্রার্থীরা ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন, পোস্টার ছিঁড়ে ফেলা, স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থক ও ভোটারদের নানা ধরনের ভয়ভিতি দেখানোর অভিযোগ করছেন স্বতন্ত্র প্রার্থীরা।

 আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের দাবি, স্বতন্ত্র প্রার্থীরা কখনো এলাকা আসে না। হঠাৎ করে নির্বাচনে এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তাদের এই অভিযোগ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাধারণ মানুষ আবারও নৌকা মার্কায় ভোট দেবে বলে আশা তাদের।

সাধারণ ভোটাররা বলছেন, সৎ, যোগ্য প্রার্থীর পাশাপাশি এলাকার উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকেই নির্বাচিত করবেন। পাশাপাশি সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা ভোটারদের। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনের মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯।

সর্বশেষ খবর