শিরোনাম
রবিবার, ১৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কুরআনের পাখিদের জন্য বসুন্ধরার ইফতার

নিজস্ব প্রতিবেদক

কুরআনের পাখিদের জন্য বসুন্ধরার ইফতার

মাদরাসা মদিনাতুল উলুমে কুরআনের পাখিদের জন্য পবিত্র রমজান মাসব্যাপী ইফতারের ব্যবস্থা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ -বাংলাদেশ প্রতিদিন

মাদরাসা মদিনাতুল উলুমে পবিত্র রমজান মাসব্যাপী ইফতারের ব্যবস্থা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে রোজার প্রথম দিন থেকেই বসুন্ধরা আবাসিক এলাকার কে ব্লকের এই মাদরাসার কুরআনের পাখিদের জন্য ইফতারের আয়োজন করা হচ্ছে। ইফতার পেয়ে খুশি মাদরাসাটির ছাত্র ও শিক্ষকরা। এ নিয়ে এই এলাকার পাঁচটি মাদরাসার প্রায় ২ হাজার শিক্ষক-শিক্ষার্থীর মাঝে বসুন্ধরার পক্ষ থেকে বিতরণ করা হচ্ছে ইফতার সামগ্রী।

মাদরাসা মদিনাতুল উলুমের সহকারী অধ্যাপক মাওলানা নজরুল ইসলাম বলেন, এই মাদরাসায় সারা দেশ থেকেই ছাত্র আসে। এখানে নাজেরা বিভাগ, হিফজ বিভাগ থেকে জামায়াতে হিদায়া পর্যন্ত রয়েছে। এখান থেকে প্রতি বছর কুরআনের হাফেজ হচ্ছে। প্রতিবারের মতো এ বছরও রমজানে বসুন্ধরা গ্রুপের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে মসজিদ মাদরাসায় ইফতার বিতরণ করা হচ্ছে। আমাদের এখানেও পাঠানো হচ্ছে। রোজাদারদের ইফতারে কোনো প্রকার সমস্যা যেন না হয়, সেজন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর সাহেব সুন্দর ব্যবস্থাপনা করেছেন। পুরো রমজান মাসে এ আয়োজন অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, আমাদের প্রতিষ্ঠানে ৬০০ থেকে ৭০০ ছাত্র রয়েছে। এখন ছুটির মৌসুম হওয়ায় মাদরাসায় কম সংখ্যক ছাত্র রয়েছে। প্রতিদিন ২০০ প্যাকেট ইফতার আসছে সুন্দরভাবে। আমরা যথাসময়ে ইফতার করছি। ভোলা থেকে এখানে কুরআন শিক্ষা নিতে এসেছেন ছাত্র রাকিবুল ইসলাম। তিনি বলেন, আমি ছয় বছর ধরে এখানে পড়াশোনা করছি। এখানকার ব্যবস্থাপনা খুবই পরিপাটি। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আমাদের ইফতারির ব্যবস্থা করা হয়েছে। এ জন্য আমরা সবাই খুশি।  জানা গেছে, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর ভাটারা এলাকার জামিয়া মাদানিয়া বারিধারা, নূরের চালার মাদানিয়া নূরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফুরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তার মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারা মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কুরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আবাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কুরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোট ঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নূরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নূরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তম আলী ওবাইয়দিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্স সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কুরআন, তালিমুল কুরআন মাদরাসা, শামসুল উলুম মাদরাসা, কালসি মোড়, দারুল এহসান হাফিজুল কুরআন মাদরাসা মিরপুর, আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেতসহ মানিকগঞ্জ, রংপুর, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বিভিন্ন মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের  মধ্যে মাসব্যাপী ইফতার বিতরণ করা হচ্ছে।

বসুন্ধরা গ্রুপের উদ্যোগে রংপুরে ইফতার : দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের উদ্যোগে প্রথম রমজান থেকে প্রতিদিন রংপুরে বিভিন্ন মসজিদের মুসল্লিদের ইফতার করানো হচ্ছে। প্রতিদিন ২৫০ জন মুসল্লিকে ইফতার করানো হয়। গতকাল সন্ধ্যায় রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘণ্টা ইউনিয়নের ৮টি মসজিদের আড়াই শতাধিক মুসল্লিকে উন্নত মানের ইফতার করানো হয়। গজঘণ্টা ইউনিয়নের জয়দেব পশ্চিম সরকার পাড়া, ছালাপাক পশ্চিম পাড়া, জয়দেব সরকার পূর্বপাড়া, ছালাপাক মধ্যপাড়া বায়তুর নূর জামে মসজিদ, জয়দেব সরকার পাড়া, ছালাপাক জামতলা জামে মসজিদ, ছালাপাক আহমদিয়া দক্ষিণ পাড়া জামে মসজিদ, রাজবল্লভ মতলবের বাজার জামে মসজিদসহ বিভিন্ন নতুন নতুন এলাকায় মুসল্লিদের ইফতার করানো হয়।

মসজিদে আসা মুসল্লিরা মানসম্মত ইফতার খেয়ে অনেক খুশি। সবাই ইফতার শেষে নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেন।

পশ্চিম সরকার পাড়া মসজিদের মুয়াজ্জিন মতিয়ার রহমান বলেন, প্রথম রমজানের দিন থেকে বসুন্ধরা গ্রুপের মানসম্মত ইফতার তৃপ্তি সহকারে খাওয়ানো হচ্ছে। রোজাদাররা এই ইফতার পাচ্ছেন। ইফতার শেষে রোজাদাররা দোয়া করছেন- আল্লাহপাক যেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, এমডি সায়েম সোবহান আনভীরসহ তাঁদের পরিবারকে দীর্ঘ হায়াত দান করেন। তারা যেন সব সময় মানুষের উপকারে কাজ করে যেতে পারেন, এভাবেই মানুষের খেদমত করে যেতে পারেন বসুন্ধরা গ্রুপ এই প্রার্থনা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর