৪ এপ্রিল, ২০২০ ১০:২১

ঢাকায় এক ব্যক্তির করোনা শনাক্ত: টেকনাফের ১৫টি বাড়ি ও দোকান লকডাউন

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

ঢাকায় এক ব্যক্তির করোনা শনাক্ত: টেকনাফের ১৫টি বাড়ি ও দোকান লকডাউন

ঢাকায় এক ব্যক্তির কোভিড-১৯ করোনাভাইরাস টেস্ট পজেটিভ পাওয়ায় কক্সবাজারের টেকনাফে ১৫টি বাড়ি ও দোকান লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তার মধ্যে রয়েছে ৭টি বসতবাড়ি ও ৮টি দোকান। 

শুক্রবার রাত ১০ টার দিকে এসব বাড়ি ও দোকানগুলো লকডাউন করা হয়েছে বলে উপজেলা স্থাস্থ্য,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানিয়েছেন।

জানা যায়, কয়েকদিন আগে ঢাকা থেকে আক্কাস নামে এক র‌্যাব সদস্য টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়া এলাকায় শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। এরপর গত ২৬ মার্চ তিনি ঢাকায় ফিরে যান। তিনি ঢাকায় সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হন। পরে ৩ এপ্রিল ঢাকায় পরীক্ষা করলে তার শরীরে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। পরে তাকে আইসোলেশনে নেওয়া হয়। তারই সূত্র ধরে শুক্রবার রাতেই টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি প্রদীপ কুমার দাশ, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে একটি টিম র‌্যাব সদস্যের শ্বশুরবাড়ি এলাকার বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করেন। এছাড়া কেয়ারল্যাব নামে একটি ক্লিনিক,শাহপরীরদ্বীপের একটি বাড়ি লকডাউন করা হয়।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম। তিনি বলেন, ঢাকায় করোনা শনাক্ত র‌্যাব সদস্যের শ্বশুরবাড়ি টেকনাফে। কয়েকদিন আগে তিনি এখান থেকে ঘুরে গেছেন। ফিরে যাওয়ার পর ঢাকায় তার করোনা শনাক্ত হয়। ফলে তার সংস্পর্শে আসা ১৫টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করা হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকা এক র‌্যাব সদস্য ঢাকায় আইসোলেশন ইউনিটে রয়েছেন। তার সংস্পর্শে আসা টেকনাফের ১৫টি বাড়ি ও দোকান লকডাউন করা হয়েছে। কাল তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজারে পাঠানো হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর