৪ এপ্রিল, ২০২০ ১৩:১৯

চট্টগ্রামে করোনা আক্রান্ত বৃদ্ধের মেয়ের শ্বশুরবাড়িসহ ৬টি ভবন লকডাউন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা আক্রান্ত বৃদ্ধের মেয়ের শ্বশুরবাড়িসহ ৬টি ভবন লকডাউন

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত বৃদ্ধের মেয়ের শ্বশুরবাড়ি সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের ৪নং ওয়ার্ডের একটি অংশ লকডাউন করে দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন গতকাল শুক্রবার রাত ১১টায় সেখানকার ৪টি বাড়ির ১২ পরিবারকে লকডাউন করে দেয়।

করোনা শনাক্ত হওয়া বৃদ্ধের মেয়েটির স্বামী সৌদি প্রবাসী। কিছুদিন আগে সৌদি আরব থেকে ওমরাহ পালন করে দেশে এসেছেন ওই বৃদ্ধের মেয়ে ও তার শাশুড়ি। মেয়েটি বর্তমানে তার পিতার বাড়ি দামপাড়ায় অবস্থান করলেও সাতকানিয়ায় তার শ্বশুরবাড়িও লকডাউন করে দেওয়া হয়েছে।

এদিকে, গতকাল শুক্রবার নগরীর দামপাড়া এলাকায় ৬৩ বছর বয়সী ওই বৃদ্ধের করোনাভাইরাস পজেটিভ হওয়ায় ওই এলাকার এক নম্বর গলির ৬টি বাড়িও লকডাউন করে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী। 

চট্টগ্রামের সিভিল সার্জন ওই রোগীর হিস্ট্রিতে বিদেশ যাতায়াত ও বিদেশ ফেরত কারো সংস্পর্শে আসার তথ্য নেই বলে জানালেও পরে জানা যায় বৃদ্ধের মেয়ে ও মেয়ের শাশুড়ি সম্প্রতি সৌদি আরব থেকে ওমরাহ পালন করে দেশে ফিরেছেন। করোনা ‘পজিটিভ’ দামপাড়ার ওই বৃদ্ধের মেয়ের সৌদি আরব থেকে ফিরে দামপাড়ায় পিতার বাড়িতে অবস্থান করলেও মেয়ের শাশুড়ি চলে যান সাতকানিয়ার পুরানগড়ে। 

এ তথ্য জানার পর সাতকানিয়া উপজেলা প্রশাসন ওই এলাকা লকডাউন করে বলে জানান সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ আলম।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর