শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১৮:৩৬

নমুনা সংগ্রহ করে বাড়ি লকডাউন ঘোষণা

ঝিনাইদহে শ্বাসকষ্ট ও সর্দি জ্বরে অবসরপ্রাপ্ত কনস্টেবলের মৃত্যু

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ :

ঝিনাইদহে শ্বাসকষ্ট ও সর্দি জ্বরে অবসরপ্রাপ্ত কনস্টেবলের মৃত্যু

ঝিনাইদহের কোটচাঁদপুরে এনামুল হক সুজা (৫৯) নামে এক ব্যক্তি শ্বাসকষ্ট, কাশি ও সর্দি জ্বরে আক্রান্ত হয়ে শনিবার ভোরে মারা গেছেন। এ কারণে তিনি বেশ কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন। নিহত সুজা পুলিশের অবসরপ্রাপ্ত একজন কনস্টেবল ছিলেন। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ. রশীদের নেতৃত্বে একটি মেডিকেল টিম নিহতের নমুনা সংগ্রহ করেছেন। নিহতের বাড়ি লকডাউনের আওতায় আনা হয়েছে।

ডা. আ. রশীদ জানান, শহরের পুরান পশুহাট এলাকার বাসিন্দা এনামুল হক সুজার প্রতিবেশীদের কাছ থেকে জানার পর শুক্রবার গভীর রাতে তার বাড়িতে যাই। সেখানে তাকে সর্দি জ্বর, কাশি ও বমির চিকিৎসা দিয়ে আসি এবং তাদেরকে হাসপাতালে আসার জন্য অনুরোধ করি। কিন্তু তারা আসেনি। তিনি কয়েকদিন পূর্বে ফরিদপুরে গিয়ে সেখানেও অসুস্থ ছিল। এরপর বাড়িতে এসে আরও অসুস্থ হয়ে পড়েন। কিন্তু তার পরিবার রোগের বিষয়টি আমাদের কাছে গোপন করেছেন।

এদিকে, এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, চিকিৎসক ও পুলিশ বাড়িটিতে ছুটে যান এবং বাড়িটির আশপাশ থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেন। এরপর ওই বাড়িসহ সামনের রাস্তা লগডাউন করে রেখেছেন প্রশাসন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা জানান, প্রশাসনের উপস্থিতিতে পৌর কবরস্থানে নিহত সুজার লাশ দাফন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য