শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২০:৪৯

লক্ষ্মীপুরে ২ শিশুর মৃত্যুর পর ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে ২ শিশুর মৃত্যুর পর ৯ পরিবার লকডাউন

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ও চর মার্টিনে দুই শিশু মৃত্যুর পর ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। এদের মধ্যে এক শিশু গত একবছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল ও অপর শিশু গত চারদিন ধরে জ্বরে ভুগছিল। তাদের রক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার (৪ এপ্রিল) সকালে উপজেলার চর মার্টিন গ্রামের ৫ বছর বয়সী এক শিশুকে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। এর আগে শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে তোরাবগঞ্জ ইউনিয়নের নিজ বাড়িতে ২ বছর ৬ মাস বয়সী আরেক শিশুর মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া জানান, চরমার্টিন এলাকার ৫ বছর বয়সী এক শিশু গত ৩/৪ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। তার অবস্থার অবনতিতে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে শনিবার সকালে তার মৃত্যু হয়। গত ৩/৪ মাসেও তার পরিবারে কেউ বিদেশ থেকে দেশে ফিরেনি। তবে তার বাবা গত দুই বছর ধরে বিদেশ রয়েছেন। শিশুর মৃত্যুর খবর শুনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। 

তোরাবগঞ্জে মৃত্যু হওয়া শিশুটির বিষয়ে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. আমিনুল ইসলাম মঞ্জু বলেন, শিশুটি গত ১ বছর ধরে খিঁচুনি রোগে ভুগছিল। শুক্রবার দুপুরে তার মৃত্যু হয়।  

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, দুই দিনে (শুক্রবার ও শনিবার) জ্বর সর্দি ও কাশি নিয়ে দুই শিশু মৃত্যুর ঘটনায়  ৯ পরিবারকে লকডাউন করা হয়েছে। তারা করোনা আক্রান্ত ছিল কিনা তা পরীক্ষা করতে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য