শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ২০:৫২

রাজধানীতে হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’

অনলাইন ডেস্ক

রাজধানীতে হতদরিদ্রদের পাশে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে স্কুল কলেজ, অফিস আদালতসহ সব কিছু বন্ধ করে দিয়েছে সরকার। পাশাপাশি সবাইকে ঘরে থাকারও আহ্বান জানানো হয়েছে। এমন পরিস্থিতিতে বিপদে পড়েছে নিম্ন আয়ের মানুষ। তাদের সহায়তায় এগিয়ে এসেছে ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’।

সম্প্রতি রাজধানীর সবুজবাগ এলাকায় ৩০০ হতদরিদ্রের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেছে সংগঠনটি। এতে ছিলো ২ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু ও ১ টি করে সাবান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা ও সাধারণ সম্পাদক বাবুল মোল্লাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা বলেন, আমাদের বংশের মানুষরা সব সময়ই দরিদ্রদের সহযোগিতা করতেন। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং সমাজের অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সারাদেশে ত্রাণ বিতরণের ঘোষণা দিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে আমি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। আমরা যে যতটুকু পারি নিজের আশেপাশের মানুষকে সাহায্য করলে অন্তত ক্ষুধায় কেউ মৃত্যুবরণ করবে না।

সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে শান্তা আরো বলেন, সংকটময় এই মুহূর্তে নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। তবে বিনা প্রয়োজনে ঘর থেকে রেব না হওয়াই ভালো। তিনি আরও বলেন, আমাদের এলাকায় সাবের হোসেন চৌধুরীর (এমপি) সরাসরি তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ চলছে, তারপরও আমি নিজ উদ্যোগে ত্রাণ বঞ্চিতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। সকলের কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য, দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ২০১৯ সালে গঠিত হয় ‘ইচ্ছাই শক্তি ফাউন্ডেশন’। সমাজের নিম্ন শ্রেণির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম শুরু হয়। সংগঠনের সভাপতি মাহি আক্তার শান্তা দরিদ্রের সহযোগিতা করতে নিজ ইচ্ছায় এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজসেবাসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য