শিরোনাম
২৬ মে, ২০২০ ১৭:১১

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২১ শতাংশের বেশি

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২১ শতাংশের বেশি

অধ্যাপক নাসিমা সুলতানা (ফাইল ছবি)

দেশে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪০৭টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে নমুনা পরীক্ষা করে রোগী শনাক্তের হার ২১.৫৬ শতাংশে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১ জনের।

মঙ্গলবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অধ্যাপক নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। তিনি জানান, নমুনা পরীক্ষা করে রোগী শনাক্তের এই হার ২১.৫৬ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। তাদের মধ্যে ১০ বছরের নীচে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের সাতজন, ৬১ থেকে ৭০ বছরের তিনজন, ৭১ থেকে ৮০ বছরের একজন, এবং ৮১ থেকে ৯০ বছরের একজন রয়েছেন।

জানা গেছে, মারা যাওয়া ব্যক্তিদের ১৫ জন ঢাকা বিভাগের বাসিন্দা। চট্টগ্রাম বিভাগের চারজন এবং বরিশাল বিভাগের চারজন। তাদের ২০ জন হাসপাতালে মারা গেছেন এবং বাসায় একজন মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকার বাসিন্দা রয়েছে। সোমবার পর্যন্ত পাওয়া তথ্যে দেখা গেছে, ঢাকা মহানগরীতেই কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৫ জন।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭৫১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া সব মিলিয়ে দেশে এই রোগে ৫২২ জন মারা গেছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর