২৮ মে, ২০২০ ১৭:১০

গোপালগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা দেড়শ ছাড়াল

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা দেড়শ ছাড়াল

প্রতীকী ছবি

গোপালগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড়শ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫২ জনে।

গত ৯ এপ্রিল প্রথম গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় স্বামী-স্ত্রীর শরীরে করোনার অস্তিত্ব মেলে। এর পর থেকে গোপালগঞ্জের বিভিন্ন স্থানে করোনা রোগী শনাক্ত হতে থাকে। গত ৪৯ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২ জনে। প্রতিদিন আক্রন্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে ভীতির সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, নতুন করে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় তিন জন, কোটালীপাড়ায় দুই জন ও টুঙ্গিপাড়ায় এক জন আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন জানিয়েছেন, আক্রান্তদের বাড়ি জেলার পাঁচ উপজেলার বিভিন্ন গ্রামে। তবে বেশির ভাগ আক্রান্তরা ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও সাভার থেকে গোপালগঞ্জে এসেছেন। তাদের বাড়িসহ আশ-পাশের বেশ কয়েকটি বাড়ি-ঘর লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন এবং ৫৮ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। বাকি ৯৩ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

আক্রান্তদের মধ্যে মুকসুদপুরে মুকসুদপুর থানার ১৮ পুলিশ সদস্য ও এক ডাক্তারসহ ২৯ জন, কাশিয়ানী উপজেলায় ৪৪ জন, গোপালগঞ্জ সদর উপজেলায় চার চিকিৎসকসহ ২১ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ২৬ জন ও কোটালীপাড়া উপজেলায় এক চিকিৎসক ও একজন নার্সসহ ৩২ জন রয়েছেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর