৩১ মে, ২০২০ ০২:২৮

বিরামপুরে ডাক্তার আসার কথা শুনেই পালিয়েছে করোনা রোগী

দিনাজপুর প্রতিনিধি:

বিরামপুরে ডাক্তার আসার কথা শুনেই পালিয়েছে করোনা রোগী

 

দিনাজপুরের বিরামপুরে করোনাভাইরাস শনাক্তের খবর শুনে আইসোলেশন থেকে পালিয়েছেন মো. রুহুল আমিন (১৮) নামের এক যুবক। ওই যুবক গাজিপুর এলাকায় একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন। 

এই ঘটনায় উপজেলার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশ ও উপজেলা প্রশাসন অনেক খোঁজাখুঁজির পরও তাকে উদ্ধার করতে পারেনি। 

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. রুহুল আমিন (১৮) বিরামপুর উপজেলার জোতবানী ইউনিয়নের একইর গ্রামের মো. রবিউল ইসলামের ছেলে। সে গাজীপুরের একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতো।

শুক্রবার রাতে একইর উচ্চ বিদ্যালয় আইসোলেশন সেন্টার থেকে উপজেলা স্বাস্থ্যবিভাগের লোকজন আনতে গেলে সে পালিয়ে যায়।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সোলায়মান হোসেন মেহেদী সাংবাদিকদের বলেন, শুক্রবার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন কার্যলয় থেকে বিরামপুর একইর গ্রামের মো. রুহুল আমিন (১৮) নামে এক যুবকসহ উপজেলায় তিন জনের শরীরে করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন সেখানে উপস্থিত হয়ে ওই যুবককে বিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে রেখে চিকিৎসা সেবার জন্য নিতে যায়। এরপর ওই যুবকের শরীরে করোনা পজিটিভ এমন খবর শুনে টয়লেট করার কথা বলে প্রাচীর টপকে পালিয়ে যায়। 

তিনি বলেন, করোনা আক্রান্ত ওই যুবক গাজীপুরে একটি পোশাক কারখানায় কাজ করত। বেশ কয়েক দিন আগে সে এলাকায় এলে স্থানীয় গ্রামবাসী তাকে পার্শ্ববর্তী একইর হাই স্কুলের একটি কক্ষে আইসোলেশনে রাখে। স্বাস্থ্য বিভাগ তার শরীরের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে শুক্রবার সন্ধ্যায় তার নমুনা পজিটিভ আসে।

বিরামপুর থানার ওসি মো. মনিরুজ্জামান মনির বলেন, করোনাভাইরাস নিয়ে পালানো ওই যুবককে ধরতে উপজেলার বিভিন্নস্থানে সারা রাত অভিযান চালানো হয়েছে। এখন পর্যন্ত বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

সর্বশেষ খবর