৩১ মে, ২০২০ ০৫:৪৩

ফরিদপুরে স্বাস্থকর্মীসহ আরও ১০ জনের করোনা শনাক্ত

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে স্বাস্থকর্মীসহ আরও ১০ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় এক পুলিশ কর্মকর্তা-স্বাস্থকর্মীসহ আরও ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২৬৫ জন। শনিবার ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে। 

ফরিদপুরে নতুন করে যে ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় ৬ জন করে। এছাড়া চরভদ্রাসন, বোয়ালমারী, সদরপুর ও নগরকান্দায় ১ জন করে রযেছে। আক্রান্তের মধ্যে ২ জন নারী ও ৮ জন পুরুষ। যে পুলিশ কর্মকর্তার করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তিনি ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানায় উপ-পরিদর্শক (এসআই) কর্মরত রয়েছেন। তাঁর বয়স ৩০ বছর। তিনি মাদারীপুর জেলার শিবচর উপজেলার বাসিন্দা। 

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, ওই পুলিশ কর্মকর্তাকে বিচ্ছিন্ন করা হয়েছে।  বিচ্ছিন্ন অবস্থায় তাঁর চিকিৎসা চলছে।

এছাড়া আক্রান্তদের মধ্যে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারি (২৯) রয়েছেন। তাঁর বাড়ি নওগাঁ জেলার রানী নগর উপজেলায়। 
যে ১০  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১০ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ১ জন, জন, ৬০ বছরের  ঊর্ধে আছেন ৩ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, শনিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ জনের। এর মধ্যে ফরিদপুরের  ১০,  গোপালগঞ্জে ৭ ও মাদারীপুরে  ১ জন। 
ফরিদপুরে শনিবার পর্যন্ত মোট শনাক্ত ২৬৫  জনের মধ্যে ফরিদপুর সদরে ৬৭ জন, ভাঙ্গায় ৫৩,  বোয়ালমারীতে ৪৮, নগরকান্দায় ২৭, চরভদ্রাসনে ২৫, আলফাডাঙ্গায় ২৪, সদরপুরে ৯, মধুখালীতে ৮ এবং সালথায় ৪ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরের ভাঙ্গা, চরভদ্রাসন, বোয়ালমারী, নগরকান্দা ও সদরপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে যে ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। 


বিডি প্রতিদিন/এ মজুমদার

সর্বশেষ খবর