শিরোনাম
১ জুন, ২০২০ ০০:১৪

পুলিশ একাডেমির শিক্ষানবিশ এএসপি করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পুলিশ একাডেমির শিক্ষানবিশ এএসপি করোনা পজিটিভ

ফাইল ছবি

রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির একজন শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপারের (এএসপি) করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। 

রবিবার (৩১ মে) রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা সনাক্ত হয়। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, রবিবার রামেক হাসপাতালের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একটি পজিটিভ। বাকিগুলোর রিপোর্ট নেগেটিভ। করোনা আক্রান্ত এএসপির বয়স ২৯ বছর। তিনি বাইরের জেলা থেকে প্রশিক্ষণে সারদা এসেছেন।

এর আগ গত শনিবারও পুলিশ একাডেমির ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব রিপোর্ট নেগেটিভ। রবিবার মোট ৯৪টি নমুনার মধ্যে বাংলাদেশ পুলিশ একাডেমির ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর পুলিশ একাডেমির মোট ৯৮টি নমুনার মধ্যে একটি পজিটিভ পাওয়া গেল। বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়েছে। এখন পুলিশ একাডেমি কর্তৃপক্ষই সেখানে লকডাউনসহ প্রয়োজনীয় অন্যান্য ব্যবস্থা নেবেন বলে জানা গেছে।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের প্রথম করোনা ল্যাবের পিসিআর মেশিনের সার্ভিসিংয়ের কারণে গত শুক্রবার থেকে সেখানে নমুনা পরীক্ষা বন্ধ আছে। বর্তমানে হাসপাতালের ল্যাবটি সচল আছে। 

এই ল্যাবে রবিবার নতুন একজন করোনা পজিটিভ রোগী শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২ জনে দাঁড়ালো। এদের মধ্যে দুইজন মারা গেছেন। মৃত দুইজনের মধ্যে একজন পুলিশের উপ-পরিদর্শক (এসআই)। রাজশাহীতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য জানান, রাজশাহী বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ৮৭৫ জন। এর মধ্যে আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০৮ জন। এখনও হাসপাতালে ভর্তি আছেন ২৪৫ জন। তবে কমিউনিটি পর্যায়ে সংক্রমণ বাড়ায় প্রতিদিন এ বিভাগে করোনা পরিস্থিতির অবনতিই হচ্ছে। যা অত্যন্ত উদ্বেগজনক বলেও উল্লেখ করেন তিনি।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর