৬ জুন, ২০২০ ২১:১৯

চকরিয়া পৌরসভা ও একটি ইউনিয়নের আংশিক রেড জোন ঘোষণা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

চকরিয়া পৌরসভা ও একটি ইউনিয়নের আংশিক রেড জোন ঘোষণা
করোনাভাইরাস সংক্রমণের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় কক্সবাজারের চকরিয়া পৌরসভা ও একটি ইউনিয়নের আংশিক এলাকা রেড জোন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। জনসাধারণের চলাচল ও সবধরণের ব্যবসা-বাণিজ্য নিয়ন্ত্রণে রাখতে এসব এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সম্প্রতি সময়ে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 
 
শুক্রবার ৫ জুন রাত ৮টায় উপজেলা পরিষদের মোহনা মিলনায়তনে করোনা সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাদের উপস্থিতি বিশেষ জরুরী সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে চকরিয়া পৌরসভার ৯টি ওর্য়াড এবং উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২নং, ৩নং ও ৮নং ওর্য়াডকে রেড জোন ঘোষণা করা হয়। ঘোষণাকৃত এসব এলাকায় জনসাধারণের চলাচলে পর্যবেক্ষণে প্রশাসন সর্বোচ্চ কঠোর হবেন বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়। 
 
৭ জুন বিকাল ৪টা থেকে ২১ জুন রাত ১২টা পর্যন্ত টানা ১৪ দিন লকডাউন কার্যকর হবে। লকডাউন চলাকালীন সময়ে সপ্তাহে রবিবার এবং বৃহস্পতিবার দুইদিন ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মুদি দোকান, কাঁচাবাজার, মাছ বাজার এবং ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। সবধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। 
 
চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে বিশেষ সভায় বক্তব্য রাখেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ওসি মো. হাবিবুর রহমান, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান মো. নুরুল আমিন, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও ৯টি ওয়ার্ডের কাউন্সিলর।
 
বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর