৫ জুলাই, ২০২০ ১৭:১২

দিনাজপুরে করোনায় একজনের মৃত্যু, আরও ৪১ জনের শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে করোনায় একজনের মৃত্যু, আরও ৪১ জনের শনাক্ত

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় যোগেশ চন্দ্র রায় নামে একজন মৃত্যু হয়েছে। এছাড়া আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭৩৮জন। এর মধ্যে পুরুষ ৫৩৬ জন, নারী ১৭২ জন ও শিশু ৩০ জন রয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৯ জন সুস্থসহ এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩৮৪জন।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদরে ছয়জন, কাহারোলে নয়জন, নবাবগঞ্জে আটজন, ফুলবাড়ীতে চারজন, ঘোড়াঘাট পাঁচজন, হাকিমপুরে দুইজন, বিরলে একজন, বীরগঞ্জে একজন, চিরিরবন্দরে একজন, খানসামায় মৃত একজন ও পার্বতীপুরে তিনজন। 

বর্তমানে হোম আইসোলেশনে ৩২২জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৫জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেন ১৫জন।

খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ শামসুদ্দোহা মুকুল জানান, খানসামার গোহালডিহি ইউপির পূর্ব হাসিমপুর গ্রামের যোগেশ চন্দ্র (৭০) কিছুদিন ধরে জ্বর-শ্বাসকস্টসহ করোনা উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন। বাড়ীতে হয়তো তারা চিকিৎসা করছিলেন। এরই মধ্যে ২ জুলাই সে মারা যায়। বিষয়টা গোপন করে তরিঘরি করে শ্বশানে তাকে নিয়ে যায়। এসময় ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ওই মৃত ব্যক্তি সম্পর্কে জানতে পেরে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ সেখানে গিয়ে তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর তাকে দাহ করা হয়। মৃতের ওই নমুনার রিপোর্ট শনিবার রাতে পজিটিভ আসে। এরপর ওই মৃতের বাড়ীসহ তিনটি পরিবারকে লকডাউন করা হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর