৭ জুলাই, ২০২০ ১০:১৭

২৪ ঘণ্টায় মৃত্যুতে এবার আমেরিকাকেও ছাড়িয়ে গেল ভারত!

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় মৃত্যুতে এবার আমেরিকাকেও ছাড়িয়ে গেল ভারত!

এমনিতেই রবিবার সন্ধ্যায় রাশিয়াকে টপকে করোনা আক্রান্তের তালিকায় বিশ্বে তৃতীয় স্থানে চলে এসেছিল ভারত। এরই মধ্যে ফের রেকর্ড মৃত্যু ভারতে। আগের ২৪ ঘণ্টার হিসেবে আমেরিকার থেকেও করোনায় মৃত্যুতে এগিয়ে ভারত।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে যে তথ্য জানায়, সে অনুযায়ী আগের ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪২৫ জনের। সারা বিশ্বে এই মৃত্যু সংখ্যার হিসাবে এগিয়ে কেবল মাত্র এগিয়ে একটি দেশ। সেটি হচ্ছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৬০২ জনের।

ভারতে ৪২৫ জনের মৃত্যু হলেও আমেরিকাকে টপকে গেছে এই সংখ্যা। ওই ২৪ ঘণ্টায় আমেরিকায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। উল্লেখ্য, আমেরিকায় সংক্রামিত ৩০ লাখেরও বেশি মানুষ।

এখন পর্যন্ত পাওয়া তথ্যের হিসাবে ভারতে মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ১৭৪ জনের। ব্রাজিলে মৃত্যু সংখ্যা ৬৫ হাজার ৫৫৬ ও আমেরিকায় সংখ্যাটা ১ লাখ ৩২ হাজার ৯৭৯ জন।

ভারতে মোট আক্রান্তের মধ্যে মৃত্যুর হার শতকরা ২.৮ জনের, যা কিনা আগের সপ্তাহে ছিল ৩ শতাংশ। ব্রাজিলে এই মৃত্যুর হার শতকরা ৪.১ ও আমেরিকায় ৪.৫ শতাংশ।
 
আমেরিকা, ব্রাজিল এবং ভারত এই তিনটি দেশে সবচেয়ে বেশি করে ছড়িয়েছে করোনা সংক্রমণ। ভারতের জন্য কয়েকশ’ গুণ চিন্তা বাড়িয়ে লাফিয়ে বেড়ে চলেছে সংক্রমণ। ৬ লাখ থেকে মোট সংক্রমণ ৭ লাখে পৌঁছতে ভারতের সময় লেগেছে মাত্র ৪ দিন।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর