শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ২০:১০
প্রিন্ট করুন printer

কুমিল্লায় রেকর্ড ৩৯৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৭

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় রেকর্ড ৩৯৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৭
Google News

কুমিল্লায় রেকর্ড সংখ্যক ৩৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নতুন করে মৃত্যু হয়েছে আরও সাতজনের। বুধবার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, মঙ্গলবার বিকেল থেকে বুধবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টা সময়ের মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৮৬১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৯৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৮০ জনই কুমিল্লা নগরীর বাসিন্দা। যা এই পর্যন্ত আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। আক্রান্তের হার ছিলো ৪৫ দশমিক ৬ শতাংশ। এর আগে মঙ্গলবার ৩০৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন আক্রান্তের হার ছিলো ৪১দশমিক ২ শতাংশ। জেলায় এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৫৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টা সময়ের মধ্যে জেলায় আরও সাতজনের মৃত্যু হয়েছে করোনায়। মৃত ব্যক্তিদের মধ্যে কুমিল্লা নগরীর তিনজন, মুরাদনগরের দুইজন ও বুড়িচংয়ের দুইজন রয়েছেন। এনিয়ে জেলায় করোনায় মোট ৫০৭ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, কুমিল্লায় আশংকাজনকহারে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। করোনা মোকাবেলায় সকলকে আরও সচেতন হতে হবে। সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর