১১ নভেম্বর, ২০১৯ ১৪:০২

মাইক্রোচিপ ভিএলএসআই ডিজাইন ওয়ার্কশপের উদ্বোধন

অনলাইন ডেস্ক

মাইক্রোচিপ ভিএলএসআই ডিজাইন ওয়ার্কশপের উদ্বোধন

‘মাইক্রোচিপ ভিএলএসআই ডিজাইন ওয়ার্কশপ’-এর উদ্বোধন হয়েছে। দুই দিনব্যাপী এই ওয়ার্কশপ শেষ হবে ১২ নভেম্বর। আজ সোমবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টির ক্যাম্পাসে এই ওয়ার্কশপের উদ্বোধন হয়। 

বাংলাদেশ হাই-টেক পার্ক অথোরিটি (প্রজেক্ট অথোরিটি), ক্যাডেন্সি (ভিএলএসআই টুল ডিজাইনার), এসবিআইটি ইনকরপোরেশন বাংলাদেশ (ক্যাডেন্সি স্থানীয় অংশীদার) এবং স্টার কম্পিউটার সিস্টেম লিমিটেড (রিসোর্স ও শিক্ষা অংশীদার) যৌথভাবে এ কর্মশালার আয়োজন করেছে। 

এইচটিপিএ-এর ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। এতে বিশেষ অতিথি ছিলেন এসবিআইটি বাংলাদেশের সভাপতি ও সিইও ডা. জাহাঙ্গীর দেওয়ান (পিএইচডি, এমবিএ), স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেডের সিইও রেজওয়ানা খান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এইচটিপিএয়ের প্রকল্প পরিচালক এএনএম সফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে এইচটিপিএ-এর ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, ‘বাংলাদেশে ভিএলএসআই প্রযুক্তি সম্পর্কে সচেতনতা ও সক্ষমতা তৈরি করার কোন বিকল্প নেই। সরকারি-বেসরকারি খাত, শিল্প ও একাডেমিশিয়ানদের এ জাতীয় সক্ষমতা অর্জনের জন্য একসঙ্গে কাজ করা উচিত। সেই সঙ্গে প্রাতিষ্ঠানিক অবকাঠামো নির্মাণ করতে হবে।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর