শিরোনাম
১১ নভেম্বর, ২০১৯ ১৫:৪৫

'ভ্যাকসিন হিরো-২০১৯' উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি

'ভ্যাকসিন হিরো-২০১৯' উদযাপন

টিকাদান কার্যক্রমে বাংলাদেশের অসামান্য সাফল্যের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ সেপ্টেম্বর গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন (এধার) কর্তৃক ‘ভ্যাকসিন হিরো ২০১৯’ সম্মাননায় ভূষিত হন, যা বাংলাদেশের টিকাদান কার্যক্রমের জন্যে অত্যন্ত গৌরবের বিষয়। সম্মাননা গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেছিলেন, “এ পুরস্কার আমার না, এটা বাংলাদেশের জনগণকে আমি উৎসর্গ করলাম।” আর এই অর্জনকে স্মরণীয় করে রাখতেই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ গত ৬ নভেম্বর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কমপ্লেক্স মিলনায়তনে টিকাদান কর্মসূচির সাথে যুক্ত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে একটি উদযাপন অনুষ্ঠান আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়মন্ত্রী জাহিদ মালেক, এমপি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডা. মো. শামসুল হক, লাইন ডিরেক্টর, এমএনসি অ্যান্ড এএইচ, স্বাস্থ্য অধিদপ্তর। অনুষ্ঠানে উন্নয়ন সহযোগী সংস্থা ইউনিসেফ-এর ডেপুটি রিপ্রেজেন্টেটিভ ভীরা মেনডোনছা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপ্রেজেন্টেটিভ ডা. বার্ধন জাং রানা টিকাদানে বাংলাদেশের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. এম. ইকবাল আর্সলান

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ. খ. ম. মহিউল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

অনুষ্ঠানে বাংলাদেশের স্বাস্থ্যখাতে অব্যাহত সমর্থন ও ভূমিকা রেখে চলায় ভ্যাকসিন অ্যালায়েন্সসহ অন্যান্য অংশীজনদের ধন্যবাদ জানানো হয়। সেই সাথে প্রধানমন্ত্রীর এই প্রাপ্তিকে আগামীর জন্য অনুপ্রেরণা হিসেবে উল্লেখ করে বক্তাগণ ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ এর মাধ্যমে দেশে সবার জন্য প্রাথমিক স্বাস্থ্যসেবা ও পর্যাপ্ত পুষ্টি নিশ্চিত করার প্রত্যয় ঘোষণা করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান ও মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে ‘ভ্যাকসিন হিরো ২০১৯’ উদযাপনের সমাপ্তি ঘোষণা করা হয়।


বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর