রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৩ ০০:০০ টা

কুমিল্লায় জামায়াত-শিবিরের ৮৬ নেতা-কর্মী কারাগারে

কুমিল্লায় গ্রেফতারকৃত ৮৬ জামায়াত-শিবির নেতা-কর্মীকে শনিবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে কুমিল্ল সদর উপজেলার বারপাড়ার একটি কমিউনিটি সেন্টার থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেনের আদালতে জামায়াত-শিবির নেতা-কর্মীকে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশ সূত্র জানায়, শুক্রবার রাতে ওই কমিউনিটি সেন্টারে শিবির সদস্যরা আমরা ধূমপান নিবারণ করি (আধূনিক) এবং ডক্টর রিসিপশনের ব্যানারে কুমিল্লার সরকারি মেডিকেল কলেজ ও তিনটি বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস পরীক্ষায় ভালো ফলাফল অর্জনকারী ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। সেখান থেকে ৯৯ জন জামায়াত-শিবির নেতা-কর্মীকে আটক করা হয়। রাত ৮টায় আটকের পর তাদের কোতোয়ালি থানায় জিজ্ঞাসাবাদের পর ১২ জন কিশোর ও একজন হিন্দু ধর্মাবলম্বী ছাত্রকে ছেড়ে দেওয়া হয়। গ্রেফতারকৃত ৮৬ জনের মধ্যে দুজন জামায়াত কর্মী রয়েছে।

৮৪ জন শিবির নেতা-কর্মীদের মধ্যে ছাত্রশিবির কুমিল্লা মেডিকেল কলেজ শাখার সভাপতি মাহবুবুর রহমান ও সাবেক সভাপতি জুলকার নাঈম রয়েছেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার পরিদর্শক তদন্ত মো. আইয়ুব জানান, এরা যুদ্ধাপরবাধীদের বিচার বানচাল করার লক্ষ্যে রাষ্ট্রের গুরুত্বপুর্ণ স্থাপনা ও সম্পত্তি ধ্বংসের জন্য সেখানে গোপন বৈঠক করছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় এসআই নাজমুল হুদা বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা করেছেন।

সর্বশেষ খবর