মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

এক পলক

শ্রমিক হত্যার প্রতিবাদ

রূপসা উপজেলার বাগমারা গ্রামে দিনমজুর ইয়াসিন মোল্লাকে হত্যার প্রতিবাদে গতকাল শত শত নারী-পুরুষ বিক্ষোভ করেছে। বিক্ষোভ-পরবর্তী সমাবেশে তারা এ হত্যার সঙ্গে জড়িত স্থানীয় ইউপি চেয়ারম্যান ও তার বাহিনীর সদস্যদের বিচার দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন।

-নিজস্ব প্রতিবেদক, খুলনা

টোলমুক্ত বুড়িগঙ্গা সেতু
বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু আজ থেকে টোলমুক্ত ঘোষণা করা হয়েছে। সম্প্র্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেরানীগঞ্জে আসলে স্থানীয়রা এ দাবি জানায়। এদিকে সেতু টোলমুক্ত হওয়ার খবরে গতকাল দুপুরে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
-কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

বিক্ষোভের মুখে...
স্বর্ণালঙ্কার তৈরি কারখানায় ব্যবহৃত এসিডের লাইসেন্স না থাকায় ভ্রাম্যমাণ আদালতের জেল-জরিমানা নিয়ে গোপালগঞ্জ শহরে স্বর্ণপট্টিতে গতকাল তুলকালাম কাণ্ড ঘটেছে। স্বর্ণ কারিগর উজ্জলকে জরিমানা ও জেল দেওয়ায় প্রতিবাদে সব দোকান বন্ধ করে মালিক-কর্মচারীরা বিক্ষোভ করেন। বিক্ষোভের মুখে আটক কর্মচারীকে ছেড়ে দিয়ে অতিরিক্ত পুলিশ পাহারায় ঘটনাস্থল ত্যাগ করেন সহকারী কমিশনার।
-গোপালগঞ্জ প্রতিনিধি

নিয়োগে অনিয়ম 
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. মোজাফফর হোসেনের নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে গতকাল বিক্ষোভ করেছে ছাত্রলীগ। এ সময় তারা ডেপুটি রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মকে লাঞ্ছিত করে প্রশাসনিক ভবন থেকে বের করে দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। 
-পাবনা প্রতিনিধি

এসপির প্রত্যাহার দাবি

সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক ইয়ারব হোসেনের ওপর জামায়াত-শিবিরের হামলা ও ১৮ দলের হরতাল ও অবরোধকারীদের হাতে সাংবাদিক ও সংবাদপত্রকর্মীদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় পুলিশের ব্যর্থতার অভিযোগ এনে সাতক্ষীরা পুলিশ সুপার মোল্যা জাহাঙ্গীর হোসেনকে প্রত্যাহার দাবি জানিয়েছেন জেলার সাংবাদিকরা।

-সাতক্ষীরা প্রতিনিধি

 

অটোরিকশার ধাক্কায় নিহত

কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজার এলাকায় গতকাল সিএনজি অটোরিকশার ধাক্কায় সৌরভ (১২) নামে এক শিশু নিহত হয়েছে। সৌরভ উজিরপুর ইউনিয়নের জগমোহনপুর গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে। স্থানীয়রা আহত অবস্থায় সৌরভকে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেঙ্ েনিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

-কুমিল্লা প্রতিনিধি

 

চার বখাটেকে জরিমানা

কুড়িগ্রামের ফুলবাড়ীতে সপ্তম শ্রেণীর ছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে চার বখাটের ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো শাহীন আলম, দুলু মিয়া, সংগ্রাম ও হিরা।

-ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

 

অপহৃত ব্যবসায়ী উদ্ধার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২০ লাখ টাকা মুক্তিপণ দাবিতে অপহরণের দুই দিন পর ব্যবসায়ী ফরহাদ আলীকে হাত-পা বাঁধা অবস্থায় পুলিশ উদ্ধার করেছে। এ সময় মহিলাসহ অপহরণকারী চক্রের দুজনকে আটক করা হয়। তারা হলো মঞ্জুয়ারা খাতুন ও শওকত আলী।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

 

৭ দোকান ছাই

পাবনার সাঁথিয়ার পুরাতন কাঁচাবাজার সংলগ্ন আলহাজ আবদুল খালেকের মার্কেটে রবিবার রাতে ভয়াবহ অগি্নকাণ্ডে বসতঘরসহ সাতটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

-সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

 

সাংবাদিক অফিসে আগুন

দৈনিক যায়যায়দিনের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি বাদল ভৌমিকের এস এস রোডের অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

 

 

সর্বশেষ খবর