সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

নবীনগরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু হয়েছে। শনিবার রাতে উপজেলা সদরের মা হাসপাতালে ঘটনাটি ঘটে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির পরিবারের সঙ্গে এক লাখ টাকায় রফাদফা করে ঘটনাটি ধামাচাপা দেয়। উপজেলার লহরি গ্রামের আমিনুল ইসলামের স্ত্রী রোজিনা বেগমের শনিবার বিকালে প্রসব ব্যথা শুরু হয়। পরিবারের লোকজন নবীনগর মা হাসপাতালে ভর্তি করায়। কর্তব্যরত চিকিৎসক সুজিত চন্দ্র সরকার অপারেশনের জন্য ওই প্রসূতিকে ওটিতে নিয়ে ইনজেকশন দিলে রোগী জ্ঞান হারিয়ে ফেলে।

নওগাঁও ক্লিনিক সিলগালা : ভুল অপারেশনে প্রসূতি মারা যাওয়ার ঘটনায় রানীনগরের ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে। নওগাঁর সিভিল সার্জন ডা. আলাউদ্দিন জানান, ক্লিনিকটির লাইসেন্স না থাকায় আপাতত সিলগালা করা হয়েছে। তদন্ত করে পরে ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, রানীনগর উপজেলার আতাইকুলা গ্রামের প্রবাসী জামেদ আলীর স্ত্রী প্রসূতি সুমিকে সিজারিয়ান অপারেশনের জন্য গত বৃহস্পতিবার ওই ক্লিনিকে ভর্তি করা হয়। ভর্তির কিছুক্ষণের মধ্যে ক্লিনিক মালিক ওষুধ বিক্রেতা আবদুল বারিক তার অপারেশন করেন। অপারেশন টেবিলেই সুমির মৃত্যু হলে লাশ ফেলে পালিয়ে যান মালিক, কথিত ডাক্তার, নার্স ও কর্মচারীরা।

সর্বশেষ খবর