বৃহস্পতিবার, ৯ জানুয়ারি, ২০১৪ ০০:০০ টা

যশোরের দুই সংসদ সদস্যের প্রার্থিতা বাতিলের দাবি

দশম জাতীয় সংসদ নির্বাচনে বিধিমালা ভঙের দায়ে যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও যশোর-২ এর মনিরুল ইসলামের প্রার্থিতা বাতিলের দাবি জানিয়েছেন যশোর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম। যশোর প্রেসক্লাবে গতকাল সংবাদ সম্মেলনে এ দাবি তুলে রফিকুল ইসলাম বলেন, নির্বাচনের দিন শেখ আফিল উদ্দিন ও মনিরুল ইসলামের নির্দেশে ১০০ জন দুর্বৃত্ত চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার ৯৫টি কেন্দ্র দখল করে তার পক্ষের ভোটার ও এজেন্ট বের করে দিয়ে নৌকা প্রতীকের পক্ষে জালভোট দেয়।

নেত্রকোনায় স্বতন্ত্র প্রার্থীর চারচুপির অভিযোগ : নির্বাচনের দিন পোলিং এজেন্টদের মারধর ও কেন্দ্র দখল করে ব্যাপক কারচুপি-জালিয়াতির মাধ্যমে প্রহসনমূলক নির্বাচন বাতিলের দাবিতে গতকাল সংবাদ সম্মেলন করেছেন নেত্রকোনা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী লে. কর্নেল (অব.) নুর খান। শহরে নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। পরে ওই আসনের ফলাফল বাতিল দাবিতে মানববন্ধন করা হয়।

কুমিল্লা-১ আসনে পুনঃনির্বাচন দাবি : কুমিল্লা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসান গতকাল সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারি নির্বাচনে মেঘনা ও দাউদকান্দি উপজেলার ৭৫ কেন্দ্রের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি করেছেন। তনি অভিযোগ করেন, এ আসনে আওয়ামী লীগ প্রার্থী সুবিদ আলী ভূঁইয়া তার বাহিনী দিয়ে ভোট ডাকাতি করে তাকে পরাজিত করেছেন।

সর্বশেষ খবর