শুক্রবার, ১৮ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

চার জেলায় সংঘর্ষ আহত ১১২

জামালপুরে শ্রমিক-পুলিশ, হবিগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠানে, মৌলভীবাজারে পাসপোর্ট অফিসে দালাল-কর্মচারী এবং মাদারীপুরে দুই গ্রুপে সংঘর্ষে ১১২ জন আহত হয়েছেন।

জামালপুর : বকেয়া মজুরির জামালপুরের সরিষাবাড়ি উপজেলার আলহাজ্ব জুটমিলে শ্রমিকদের দফায় দফায় বিক্ষোভ, ভাঙচুর, সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে অন্তত ৫০ জন।

শ্রমিকরা টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে রেল ও সড়ক পথ অবরোধ করে। ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এখানে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষ থামাতে পুলিশ ৩০ রাউন্ডের বেশি রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষে একজন এ এসআইসহ ৮ পুলিশ ও ৪০ শ্রমিক আহত হয়। আহতদের সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জ শহরে বৈশাখী মেলা উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানকে কেন্দ্র করে সংঘর্ষে উপজেলা চেয়ারম্যান ও পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

মৌলভীবাজার : পাসপোর্ট অফিসে দালাল ও দায়িত্বরত আনসারদের মধ্যে সংঘর্ষে ৩ আনসার সদস্য আহত হয়েছে। আহতরা হলেন শাহজাহান মিয়া (৩৪), হুমায়ুন কবীর (৩১) ও সামছুল ইসলাম (৩৮)। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে।

মাদারীপুর : মাদারীপুরের রাজৈর উপজেলার মোল্লাকান্দি গ্রামে গতকাল দুপুরে জমিসংক্রান্ত পূর্বশত্রুতার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।

সর্বশেষ খবর