শুক্রবার, ১৮ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

এক পলক

প্রধানমন্ত্রীর অনুদান

যশোরে পিকনিকের বাস দুর্ঘটনায় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিহত ও আহত শিক্ষার্থীদের পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। গতকাল সকালে যশোর সার্কিট হাউস মিলনায়তনে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান হতাহতদের পরিবারের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

-নিজস্ব প্রতিবেদক, যশোর

 

বিষ দিয়ে মাছ নিধন

সরাইল উপজেলার নতুন হাবেলী গ্রামে আবদুর রহিমের পুকুরে বিষ ঢেলে লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতের যে কোনো সময় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

ভুয়া ডাক্তারকে গণধোলাই

মাদারীপুরের কালকিনিতে মাসুদ করিম নামে এক ভুয়া ডাক্তারকে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। গতকাল উপজেলার সাহেবরামপুর বাজারে এ ঘটনা ঘটে।

-কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

 

ছেলেকে পুলিশে সোপর্দ

গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের বিল্বগ্রামে মাদকাসক্ত ছেলে শহিদুল হাসানকে (২৬) গতকাল সকালে থানায় দিয়েছেন বাবা-মা। আদম আলী বেপারীর ছেলে শহিদ দীর্ঘদিন ঢাকায় থাকাকালে মাদকাসক্ত হয়ে পড়েন। এতে ক্ষিপ্ত হয়ে বাবা-মা তাকে ধরে থানায় সোপর্দ করেন।

-গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

 

বিচারের নামে নির্যাতন

বিচারের নামে বিশ্বনাথে ইউপি চেয়ারম্যান কর্তৃক সংখ্যালঘু পরিবারের যুবককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নির্যাতিত যুবক মইজপুর গ্রামের জয়ন্ত বৈদ্য দেওকল ইউপি চেয়ারম্যান, বিএনপি সভাপতি তাহিদ মিয়ার বিরুদ্ধে গতকাল থানায় অভিযোগ দিয়েছেন।

-বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

 

আসামিদের বাড়িতে লুটপাট

কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের আকালবরিশ গ্রামে শাহজাহান তালুকদার হত্যা মামলার আসামিদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। প্রতিপক্ষের হুমকি-ধমকিতে তাদের স্বজনরা পালিয়ে বেড়াচ্ছেন। ৩০-৩৫ জনের একটি সন্ত্রাসী দলের রাতের অাঁধারে বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের সঙ্গে অশালীন আচরণ ও মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে। পুলিশের ভূমিকা রহস্যজনক জানা গেছে।জেলা পুলিশ সার্কেল অফিসার আবুবকর সিদ্দিক জানান, 'বিষয়টি আমার জানা নেই তবে দ্রুত সমস্যা নিরসনের ব্যবস্থা নিচ্ছি।'

-মাদারীপুর প্রতিনিধি

পোশাক শ্রমিকদের কর্মবিরতি
বকেয়া বেতনের দাবিতে সাভারের আড়াপাড়ায় তৈরি পোশাক কারখানা আরএইচপির বিক্ষুব্ধ শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করেছেন। গতকাল সকালে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে এ কর্মসূচি পালন করেন তারা। গার্মেন্টস্ অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন জানান, শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে তাদের পাশে সবসময় থাকবে ফেডারেশন।
-সাভার প্রতিনিধি

অপহৃত শিশু উদ্ধার
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে অপহরণের ৬ দিন পর হাফসা নামে ৫ বছরের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সঙ্গে আটক করা হয়েছে হাবিব উদ্দিন মোল্লা নামে এক অপহরণকারীকে। গতকাল দুপুর ১২টায় ফতুল্লার পাগলা এলাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে পুুলিশ। ১২ এপ্রিল হাফসা অপহরণ হয়েছিল।
-নারায়ণগঞ্জ প্রতিনিধি

বকেয়া টাকা চাওয়ায়...
গাজীপুরের কাপাসিয়ায় মেসে খাবারের বকেয়া টাকা চাওয়ায় এক প্রকৌশলীর হামলায় এক কৃষিবিদ আহত হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ নিয়ে কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে। গতকাল রাত ১০টার দিকে আহত কৃষিবিদ মোস্তাফিজুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন।
উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর কবির জানান, এ বিষয়ে কৃষি বিভাগের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়া হবে। জানার জন্য এলজিইডির উপসহকারী প্রকৌশলী শফিকুল ইসলামের মুঠোফোনে অসংখ্যবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।
-কাপাসিয়া প্রতিনিধি

১৩ ইটভাটাকে জরিমানা
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় দূষণ বিরোধী অভিযানে গতকাল ১৩টি ইটভাটাকে ২৬ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। ফতুল্লার রাজাপুর, বক্তাবলী, আকবরনগর ও উত্তর গোপালনগর এলাকার মেসার্স একতা ব্রিকস, মেসার্স আখতার অ্যান্ড ব্রাদার্স, মেসার্স বক্তাবলী ব্রিকস, মেসার্স লালনশাহ ব্রিকস, মেসার্স জ্যোতি এন্টারপ্রাইজ, মেসার্স এম এ বি ব্রিকস, মেসার্স মা ব্রিক ফিল্ড, মেসার্স ন্যাশনাল ব্রিকস, মেসার্স তোহা ব্রিকস, মেসার্স নিউ ব্রিকস ম্যানুফ্যাকচারার-১, মেসার্স বন্ধু ব্রিকস করপোরেশন, মেসার্স আরেফিন ব্রিকস ও মেসার্স আর বি এম এন্টারপ্রাইজের   প্রত্যেকটি ইটভাটাকে ২ লাখ টাকা করে মোট ২৬ লাখ টাকা জরিমানা করা হয়।  
-নারায়ণগঞ্জ প্রতিনিধি
 

 

 

সর্বশেষ খবর