রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

আজিজুল হক কলেজে ছাত্রলীগের দু\\\'গ্রুপে সংঘর্ষ, আহত ৪

আজিজুল হক কলেজে ছাত্রলীগের দু\\\'গ্রুপে সংঘর্ষ, আহত ৪

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ রবিবার সকালে এই ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও ১৯ রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে। এসব ঘটনায় ছাত্রলীগের উভয় গ্রুপে চারজন আহত হয়েছেন।

জানা যায়, সকাল ১০টায় উচ্চ মাধ্যমিকের পরীক্ষা শুরু হওয়ার আগে সকাল সাড়ে ৯টায় বগুড়া সরকারি আজিজুল হক কলেজে জেলা ছাত্রলীগ ঘোষিত কমিটির সভাপতি মশিউর রহমান মন্টি ও সাধারণ সম্পদক আসলাম হোসেনের নেতৃত্বে ক্যাম্পাসে একটি মিছিল বের করা হয়। মিছিল করার সংবাদ পেয়ে সকাল সাড়ে ১০টায় কলেজ ছাত্রলীগের বিদ্রোহী কমিটির আহ্বায়ক বেনজির আহম্মেদ ও যুগ্ম-আহ্বায়ক আব্দুল হান্নান মিছিলসহকারে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে মন্টি-আসলাম গ্রুপের নেতাকর্মীদের ধাওয়া করে। এনিয়ে উত্তেজনার সৃষ্টি হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে চার থেকে পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে ও ১৯ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। ত্রিমুখী এই ঘটনায় উভয় পক্ষের চার ছাত্রনেতা আহত হয়েছে বলে দাবি করা হয়েছে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফায়জুর রহমান জানান, কলেজে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'টি গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এঘটনায় পুলিশ ১৯ রাউন্ড রাবার বুলেট ও ৩ রাউন্ড টিয়ার সেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

কলেজের অধ্যক্ষ ড. দীপকেন্দ্র নাথ জানান, উচ্চ মাধ্যমিকের পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা সৃষ্টি  দুঃখজনক ঘটনা।

এদিকে, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের বিদ্রোহী কমিটির আহ্বায়ক বেনজির আহম্মেদ জানান, কলেজ শাখার যুগ্ম-আহ্বায়ক আব্দুল হান্নানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া জেলা ছাত্রলীগ ঘোষিত কলেজ শাখার সাধারণ সম্পাদক আসলাম হোসেন জানান, কলেজ কমিটির সভাপতি মশিউর রহমান মন্টি, আবু মুসা, সাইফুলসহ আমাদের নেতাকর্মীদের উপর হামলা করে আহত করা হয়েছে।

অন্যদিকে, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি আল রাজী জুয়েল জানান, কলেজ ছাত্র পরিচয় দিয়ে বহিরাগতরা কলেজ ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ গড়ে তোলার চেষ্টা করছে। তাদের সাধারণ ছাত্ররা প্রতিহত করেছে।

সর্বশেষ খবর