রবিবার, ২৭ এপ্রিল, ২০১৪ ০০:০০ টা

পুলিশ সঙ্গে সংঘর্ষে শিবির নেতা নিহত, ৫ পুলিশসহ আহত ১২

পুলিশ সঙ্গে সংঘর্ষে শিবির নেতা নিহত, ৫ পুলিশসহ আহত ১২

সাতক্ষীরায় শিবিরের গোপন বৈঠকে হানা দিলে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষে আমিনুর ইসলাম (৩০) নামে এক শিবির নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় শিবিরের সাত নেতাকর্মী গুলিবিদ্ধসহ পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ দু'টি পিস্তল উদ্ধার করেছে।

আজ রবিবার বিকাল ৪টার দিকে সাতক্ষীরা শহরের কামালনগর গোরস্থান সংলগ্ন মুকুলের বাড়িতে শিবিরের গোপন বৈঠকে হানা দিলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আমিনুর ইসলাম সাতক্ষীরা শহর শিবিরের সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের মফিজ সরদারের ছেলে।

আহত পুলিশ সদস্যরা হলেন- কনস্টেবল আব্দুর রহমান, কনস্টেবল নুরুল ইসলাম, কনস্টেবল জাহাঙ্গীর হোসেন ও কনস্টেবল জিল্লুর রহমান।

গুলিবদ্ধি শিবির কর্মীরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা গ্রামের সাহাদাত হোসেনের ছেলে নুর মোহাম্মদ, তালা উপজেলার খলিষখালীর আব্দুল হকের ছেলে আব্দুস সুবুর, খুলনা শহরের শাহাজানের ছেলে আক্তার হোসেন, শ্যামনগরের মাহবুবের ছেলে ইমরান হোসেন, খুলনার ফুলতলার আব্দুস সাত্তারের ছেলে আজিজুল ইসলাম ও আশাশুনি উপজেলার প্রতাপনগর গ্রামের আবু বক্করের ছেলে আবু তালেব ও আব্দুল গফুর।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক ঘটনাটি নিশ্চিত করে জানান, বিকালে কামালনগরের মুকুলের বাড়িতে শিবিরের গোপন বৈঠক হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় শিবিরের নেতাকর্মীরা পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ২০ থেকে ২৫টি হাত বোমার বিস্ফোরণ ঘটায় এবং শতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি করলে সাত থেকে জন গুলিবদ্ধি হয়। পরে তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হলে একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর