বৃহস্পতিবার, ১৯ জুন, ২০১৪ ০০:০০ টা

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) সদস্যদের গুলিতে শিমুল প্রধান (২৮) নামে গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর আমবাড়ী সীমান্তে বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শিমুল পাটগ্রাম উপজেলার ধবলসূতী খ্যানপাড়া এলাকার হাফিজার রহমানের ছেলে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সফিউল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফকে কড়া প্রতিবাদপত্র ও পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

বিজিবি, পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, শিমুল প্রধানসহ ৭-৮ জনের একটি দল ভারতীয় গরু পারাপারকারী দলের সদস্যদের সহযোগিতায় উপজেলার শমসেরনগর আমবাড়ী সীমান্তের ৮৬১ নম্বর মেইন পিলারের ৭ ও ৮ নম্বর সাব পিলারের মধ্য দিয়ে ভারতে প্রবেশ করেন। গরু নিয়ে ফেরার পথে তারা কুচবিহার-৩৫ বিএসএফ ব্যাটালিয়নের চোয়াঙ্গারখাতা ক্যাম্পের টহল দলের সামনে পড়ে। টহল দলটি তাদের দেখামাত্রই ধাওয়া করে। এক পর্যায়ে গরু নিয়ে আসা দলটি বাংলাদেশ সীমান্তে ঢুকে পড়লে বিএসএফ সদস্যরাও তাদের পেছন পেছন সীমানা পেরিয়ে ঢুকে গুলি ছুঁড়ে। এতে শিমুল ঘটনাস্থলেই মারা যান। এরপর তার সঙ্গীরা তার মৃতদেহ নিয়ে আসেন।

সর্বশেষ খবর