বৃহস্পতিবার, ১৯ জুন, ২০১৪ ০০:০০ টা

এক বাড়িতে ৩৩ দেশের পতাকা

এক বাড়িতে ৩৩ দেশের পতাকা

বিশ্বকাপের জোয়ারে ভাসছে গোটাদেশ। শহর বন্দর গ্রাম সর্বত্র পছন্দের খোলার দেশটির পতাকা ওড়াচ্ছেন সমর্থকেরা। প্রিয় দলের জার্সি গায়ে দিয়ে ঘুরছেন বুক ফুলিয়ে। পছন্দের একটি বা দুটি দেশ হলেও একসংগে অনেক দেশের পতাকা উড়লে তাকে কি বলা যায়।

এরকমই ব্যতিক্রম একটি দৃশ্য দেখা গেছে দিনাজপুরের পার্বতীপুরে। পার্বতীপুর পৌর শহরের পুরাতন বাজার রেলগেট সংলগ্ন সাবেক পৌর চেয়ারম্যান এম এ ওহাব সরকারের বাড়ির বহিরাঙ্গনে বাংলাদেশসহ ৩৩টি দেশের জাতীয় পতাকা উড়ছে। একই সঙ্গে ৩৩টি দেশের জাতীয় পতাকা ওড়ানোর পথিকজনেরা 'সমপ্রীতির মেলবন্ধন' হিসেবে উল্লেখ করছেন।

এ ব্যাপারে সাবেক পৌর চেয়ারম্যান এম এ ওহাব সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বাড়িতে বিশ্বকাপ ফুটবল খেলা বড় পর্দায় দেখানো হচ্ছে। প্রতিদিন কমপক্ষে ৮/৯ শ' লোক এ খেলা দেখছেন। এর মধ্যে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানীর সমর্থকেরা যেমন আছেন, তেমনি অষ্ট্রেলিয়া, নেদারল্যান্ডস, স্পেন, ইতালীসহ খেলায় অংশগ্রহন কারী ৩২টি দেশের সমর্থকেরাও নিয়মিত খেলা দেখেন।

সাবেক চেয়ারম্যান জানান, এতগুলো লোক দীর্ঘ সময় ধরে খেলা দেখার আনন্দ অন্যরকম। তাছাড়া ধনী গরীব, ধর্মবর্ণ, শ্রেনী পেশার নির্বিশেষে এক জায়গায় খেলা দেখতে পারায় মানুষে মানুষে সৌহার্দ সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয় বলে তিনি মনে করেন।
 

সর্বশেষ খবর