বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

ডাকাতির ঘটনা নিয়ে এলাকাবাসী-পুলিশ সংঘর্ষ

ডাকাতির ঘটনা নিয়ে এলাকাবাসী-পুলিশ সংঘর্ষ

ডাকাতির ঘটনাকে কেন্দ্র করে বুধবার ভোরে কেরানীগঞ্জের রুহিতপুর ইউনিয়নের ধর্মশুর এলাকায় স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয়দের অভিযোগ, মঙ্গলবার রাতে এলাকায় ডাকাতির ঘটনার সঙ্গে পুলিশের সম্পৃক্ততা রয়েছে। পুলিশের দাবি, এক ডাকাতকে আটক করে জনতা গনপিটুনি দেয়। তাকে উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজিত কিছু লোক উচ্ছৃঙ্খল আচরণ করে।

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে ওই এলাকার মাছ ব্যবসায়ী শাহজালাল মেম্বারের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। পুলিশের পোষাক পরা মুখোশধারী একদল ডাকাত শাহজালাল মেম্বারের বাড়িতে ঢুকে ১ লাখ ৪০ হাজার টাকা লুট করে। তারা পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাদের ঘেরাও করলে ডাকাতরা ৪ টি বোমার বিস্ফোরণ ঘটায়। এতে শাহজালাল ও প্রতিবেশী ইয়াকুর আহত হন। এক পর্যায়ে ডাকাতরা কুপিয়ে আহত করে ইদ্রিস (৫০) নামে আরো এক প্রতিবেশীকে। এ সময় স্থানীয়রা এক ডাকাতকে জাপটে ধরলে সে পুলিশের পোষাক খুলেই পালিয়ে যান। পোষাকটি এলাকাবাসীর হেফাজতে রয়েছে।

পরে গ্রামবাসী ডাকাতের খোঁজে পাশ্ববর্তী বোয়ালখালী গ্রামে গিয়ে মানিক নামে এক ডাকাতকে পুলিশের টহল টিমের সঙ্গে দেখতে পান। এতে তারা উত্তেজিত হয়ে পড়লে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশের লাঠিচার্জে নাসির উদ্দিন নামে একজন গুরুতর আহত হন।

টহল টিমের দায়িত্বে থাকা কেরানীগঞ্জ সার্কেল এএসপি রেজাউল করিম জানান, আমি নিজেই রাত জেগে পাহারা দিচ্ছি। তারপরও ডাকাতি রোধ করা যাচ্ছে না। ভোরে মানিক নামে একজনকে ডাকাত সন্দেহে আটক করে নিয়ে আসার সময় এলাকাবাসী বাধা দেয়ার চেষ্টা করলে আমরা তাদের সরিয়ে দেই।

সর্বশেষ খবর