বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা

নোয়াখালীতে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন

নোয়াখালীতে হত্যা মামলায় পিতা-পুত্রের যাবজ্জীবন

নোয়াখালী কবিরহাট উপজেলার নলুয়া গ্রামের বর্গাচাষী রুহুল আমিন হত্যা মামলায় বাবা ও ছেলেসহ পাঁচ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. আবদুল কুদ্দুস মিয়ার আদালত এই রায় ঘোষণা করেন। রায়ে দন্ডিতদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

দন্ডিতরা হলেন- আবুল হাসেম ও তার ছেলে নুরনবী, আবুদল হক ও তার ছেলে মো. রাসেল এবং আবদুর রহিম।

জেলা জজ আদালতের পিপি এটিএম মহিব উল্ল্যাহ জানান, জমি নিয়ে বিরোধ ও মামলায় স্বাক্ষী দেওয়ার জের ধরে ২০০৯ সালের ২৭ জানুয়ারি রাতে কবিরহাট উপজেলার নলুয়া গ্রামের  রুহুল আমিনকে স্থানীয় ল্যাংড়ার দোকানের পাশে একই গ্রামের আবুল হাসেম ও তার ছেলে নুরনবী, আবুদল হক ও তার ছেলে মোঃ রাসেল এবং আবদুর রহিম পিটিয়ে আহত করে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এ ঘটনার পর দিন নিহতের স্ত্রী মিনারা আক্তার বাদি হয়ে ৫ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানীর পর অভিযোগ প্রমাণিত হলে বুধবার আদালত এ রায় ঘোষণা করে। রাষ্ট্রপক্ষে পিপি এটিএম মহিব উল্ল্যাহ ও আসামির পক্ষে এডভোকেট পলাশ চন্দ্র সাহা মামলা পরিচালনা করেন।

সর্বশেষ খবর