শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে শতাধিক বোমার বিস্ফোরণ, আহত ৫

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে শতাধিক বোমার বিস্ফোরণ, আহত ৫

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর হাটে আওয়ামী লীগ ও বিএনপি’র দু’গ্রুপ শতাধিক বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। এতে অন্তত পাঁচজন আহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, রামচন্দ্রপুর হাট এলাকায় আওয়ামী লীগ নেতা মহসিন চেয়ারম্যানের লোকজনের সাথে বিএনপি নেতা রহমত মেম্বারের লোকজনের দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে সম্প্রতি রামচন্দ্রপুর হাট এলাকায় রহমত মেম্বারের ভাই কালাম মেম্বারের নের্তৃত্বে স্থানীয় আওয়ামী লীগ কর্মী আজিজুল হক আজুকে বোমা মেরে হত্যা করা হয়। তখন থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করে আসছে। এ নিয়ে বেশ কয়েকবার দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও বোমাবাজির ঘটনা ঘটেছে। এরই জের ধরে আজ শুক্রবার সকাল থেকেই মহসিন চেয়ারম্যান ও রহমত মেম্বারের লোকজন বোমা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নিতে থাকে। এতে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। স্থানীয় ব্যবসায়ীরা ঈদ ও পূজা সত্ত্বেও দোকানপাট বন্ধ রাখে। একপর্যায়ে সকাল পৌনে ১১টার দিকে উভয়পক্ষের লোকজন বোমা বিষ্ফোরণ শুরু করে। এতে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এ সময় তারা শতাধিক বোমার বিষ্ফোরণ ঘটায়। এতে অন্তত পাঁচজন আহত হয়ে গোপনে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। এ ব্যাপারে সহকারি পুলিশ সুপার  (হেড কোয়ার্টার)  মো. অহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এলাকায় দু’পক্ষের সংঘর্ষ বাধলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিডি-প্রতিদিন/০৩ অক্টোবর ২০১৪/আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর