শুক্রবার, ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

চৌদ্দগ্রামে হাসপাতালে নবজাতক রেখে মা উধাও!

চৌদ্দগ্রামে হাসপাতালে নবজাতক রেখে মা উধাও!

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিন বয়সী নবজাতক রেখে প্রসূতি মা পালিয়ে গেছে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। এ নিয়ে হাসপাতালে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, এক নারী 'লাকসাম পৌরসভার ৮নং ওয়ার্ডের গোন্তি গ্রামের ফারুকের স্ত্রী শাহিদা আক্তার' পরিচয় (ভূয়া পরিচয়) দিয়ে শুক্রবার সকালে একদিনের একটি কন্যা সন্তানকে হাসপাতালে (রেজি-১৪৭৬০/৭) ভর্তি করেন। কিছুক্ষণ পর তিনি ঔষধ আনার কথা বলে নবজাতকটি রেখে পালিয়ে যান। বিকেলে নার্স সাজেদা বাচ্চাটি কুমিল্লায় নিয়ে যাচ্ছি বলে গাড়ি ওঠার চেষ্টা করে। এসময় সাংবাদিকরা উপস্থিত হলে তিনি তড়িঘড়ি হাসপাতালে ঢুকে পড়ে বলেন 'বাচ্চাটি কোথাও নিয়ে যাচ্ছি না'। তখন উৎসুক জনতা বাচ্চাটি এক নজর দেখার চেষ্টা করলে সেটি প্রসূতি রুমে তালা মেরে রাখা হয়।

খবর পেয়ে চৌদ্দগ্রাম থানার ওসি (তদন্ত) আবদুল্লাহ আল মাহফুজ হাসপাতালে পৌঁছলে আরএমও ডা. মনিরুল ইসলাম চৌধুরী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাচ্চাটি হাসপাতালের প্রসূতি রুমে ছিল।

ডা. মনিরুল ইসলাম চৌধুরী জানান, 'সকাল বেলায় আমি নিজেই বাচ্চাটি ভর্তি করি। এরপর বাচ্চা নিয়ে আসা ওই নারীর আর কোন খোঁজ পাইনি।'

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মজিবুল হক সাংবাদিকদের বলেন, 'আমি এ বিষয়ে কিছুই জানি না। তবে খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।'

প্রসঙ্গত, কয়েকমাস আগেও হাসপাতালের নার্সদের সহযোগিতায় একটি বাচ্চা বিক্রি হয়। পত্রিকায় লেখালেখি হলে তদন্ত কমিটি গঠন করে বাচ্চাটি ফিরিয়ে দেওয়া হয়। হাসপাতালে নার্সদের একটি চক্র অবৈধভাবে বাচ্চা বিক্রির সাথে জড়িত রয়েছে বলে অভিযোগ উঠেছে। চক্রের বাইরের সদস্যরা বাচ্চা চুরি করে নিয়ে আসে আর নার্সরা তা বিক্রির ব্যবস্থা করে বলে হাসপাতালের কয়েকটি সূত্রে জানা গেছে।

বিডি-প্রতিদিন/ ০৩ অক্টোবর ২০১৪/ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর