বুধবার, ১৯ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

শেরপুরে শ্রমিকদের হামলায় ট্রাক চালক আহত

শেরপুরে শ্রমিকদের হামলায় ট্রাক চালক আহত

বগুড়ার শেরপুরে চাঁদা না পেয়ে পরিবহন শ্রমিকদের হামলায় ট্রাক চালক আজমল হোসেন (৪২) আহত হয়েছেন। আজ বুধবার ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা বাজার নামক স্থানে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে অন্যান্য শ্রমিকরা আধাঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, বগুড়া জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নামে দীর্ঘদিন ধরে মহাসড়কের শেরপুর উপজেলায় শেরুয়া বটতলায় ৮-১০ জন ব্যক্তি লাঠিসোঠা হাতে নিয়ে বগুড়াগামী সব ধরনের মালবাহী ট্রাক থেকে ৫০ টাকা হারে চাঁদা আদায় করে আসছে। এরই ধারাবাহিকতায় বগুড়াগামী চালক আজমলের ট্রাক থামিয়ে তার কাছ থেকে ৫০ টাকা চাঁদা দাবি করা হয়। কিন্তু তার কাছে খুচরা টাকা না থাকায় তিনি ৪০ টাকা চাঁদা দেন। এতে ক্ষিপ্ত হয়ে চাঁদা আদায়কারিরা একত্র হয়ে তাকে বেধড়ক পেটায়। আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) ভর্তি করে দেয়। এ খবর পেয়ে বগুড়াগামী অন্য ট্রাকের চালক হেলপার ও স্থানীয় লোকজন শেরুয়া বাজার এলাকায় গিয়ে সড়ক অবরোধ করে রাখে।

বগুড়া জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, চালক আজমল চাঁদা দিতে অস্বীকার করে এবং এক চাঁদা আদায়কারিকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এতে আদায়কারীরা উত্তেজিত হয়ে চালক আজমলকে ধাক্কা দিয়েছে মাত্র।

বগুড়ার শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মহাসড়ককে কেউ চাঁদাবাজির চেষ্টা করলে তার বা তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/১৯ নভেম্বর, ২০১৪/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর